| |
               

মূল পাতা আন্তর্জাতিক এশিয়া ভারতকে বিভক্ত করার অপকৌশল চলছে: মোদি


ভারতকে বিভক্ত করার অপকৌশল চলছে: মোদি


আন্তর্জাতিক ডেস্ক     29 January, 2023     11:38 AM    


ভারতকে বিভক্ত করার অপকৌশল চলছে বলে দাবি করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি সতর্কবার্তা থাকার আহ্বান জানিয়ে বলেন, সাম্প্রতিক সময়ে ভারতকে বিভক্ত করার নানা অপকৌশল প্রয়োগ করা হচ্ছে। এই অপচেষ্টা কোনোভাবেই সফল হবে না। খবর এনডিটিভির।

শনিবার (২৮ জানুয়ারি) রাতে দিল্লি ক্যান্টনমেন্টের এক অনুষ্ঠানে রাখা ভাষণে তিনি এই সতর্কবার্তা দেন।

নরেন্দ্র মোদি বলেন, কোনো রাষ্ট্রকে সামনের দিকে পরিচালনার জন্য যে উপাদানটি সবচেয়ে বেশি জরুরি সেটি হলো, তরুণ প্রজন্ম। তারা প্রাণশক্তিতে ভরপুর, স্বপ্নবাজ আর তেজী। তারা একযোগে দেশ গড়ার কাজে ঝাঁপিয়ে পড়লে কোনোকিছুই তাদের লক্ষ্যভ্রষ্ট করতে পারবে না। সম্প্রতি, ভারতকে বিভক্ত করার নানা অপকৌশল প্রয়োগ করা হচ্ছে। কিন্তু, ভারতের মানুষকে আলাদা করা যাবে না। মায়ের সন্তানদের আলাদা করা অসম্ভব। ঐক্যই আমাদের মূলমন্ত্র।

২০০২ সালের গুজরাটের দাঙ্গা ও সাম্প্রতিক কিছু সাম্প্রদায়িক সহিংসতায় মোদির ভূমিকা উল্লেখ করা হয় সম্প্রতি প্রকাশিত বিবিসির একটি তথ্যচিত্রে। দুই পর্বের এই প্রতিবেদন প্রদর্শনকে কেন্দ্র করে ভারতে ছড়িয়েছে উত্তেজনা। বিবিসির এই তথ্যচিত্রকে মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেছে মোদি সরকার। পরে ইউটিউব ও টুইটার থেকে ভিডিও সরিয়ে নেয়া হয়। এরপর, তথ্যচিত্রটি প্রদর্শনের অভিযোগে রাজধানী দিল্লিতে আটক করা হয়েছে অন্তত ২৪ জন শিক্ষার্থীকে।