| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল 'সুইডেনে পবিত্র কুরআনে আগুন দিয়ে বিশ্বের সকল মুসলমানের হৃদয়ে আঘাত দেয়া হয়েছে'


'সুইডেনে পবিত্র কুরআনে আগুন দিয়ে বিশ্বের সকল মুসলমানের হৃদয়ে আঘাত দেয়া হয়েছে'


  24 January, 2023     08:41 PM    


রহমত নিউজ

সুইডেনে পবিত্র কুরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমিরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) এক বিবৃতিতে তিনি এ প্রতিবাদ জানান।

মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, সুইডেনের রাজধানী স্ট্রোক হোমে তুরস্কের দূতাবাসের সামনে এক কট্টরপন্থী কর্তৃক কুরআন পোড়ানোর ঘটনা বিশ্ব মুসলিমের হৃদয়ে মারাত্মকভাবে আঘাত হেনেছে। মত প্রকাশের স্বাধীনতার নামে বিশ্ব মুসলিমের ধর্মীয় মূল্যবোধকে অপমান করে বিশ্বব্যাপী শান্তি বিনষ্টের পাঁয়তারা করা হচ্ছে।

তিনি আরও বলেন, রাজনৈতিক সংগ্রামের নামে কট্টরপন্থী রাসমুস পলুদান কর্তৃক পবিত্র কুরআনে আগুন দেওয়ার ঘটনা কোনভাবেই মেনে নেয়া যায় না। আমরা আন্তর্জাতিক আদালতে এর সুষ্ঠু বিচার দাবি করছি।

তিনি বলেন, মহান সৃষ্টিকর্তার নিকট ইসলামই একমাত্র মনোনীত ধর্ম। ইসলাম শান্তির ধর্ম। ভিন্ন ধর্ম ও তাদের দেব-দেবির প্রতি অসম্মান প্রদর্শন করা বা তাদের গালি দেয়া ইসলাম সমর্থন করে না। ধর্মীয় উস্কানি দিয়ে ভিন্ন ধর্মের প্রতি আক্রমণ করে যারা বিশ্বের অশান্তির আগুন জ্বালাতে চায়, সে আগুনে তারাই পুড়ে ছারখার হয়ে যাবে।

মাওলানা আতাউল্লাহ হাফিজ্জী অন্যান্য মুসলিম দেশের মত বাংলাদেশের পক্ষ থেকে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর কারণে বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান।