| |
               

মূল পাতা রাজনীতি বাম দল ফ্যাসিবাদী শাসন দেশের মানুষের ভবিষ্যৎ নষ্ট করছে : জোনায়েদ সাকি


ফ্যাসিবাদী শাসন দেশের মানুষের ভবিষ্যৎ নষ্ট করছে : জোনায়েদ সাকি


রহমত নিউজ ডেস্ক     21 January, 2023     10:48 AM    


গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, ফ্যাসিবাদী শাসন দেশের মানুষের ভবিষ্যৎ নষ্ট করছে। বর্তমানে জনগণের ভোটাধিকার, শিক্ষা ও কাজের দাবিতেও ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ লড়াই গড়ে তুলতে হবে। বাংলাদেশকে যদি আমরা গণতান্ত্রিক ধারায় ফেরত আনতে না পারি তা আমাদের সবার ভবিষ্যতকে নষ্ট করবে।

শুক্রবার (২০ জানুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের উদ্যোগে শহীদ আসাদ দিবস উপলক্ষে আয়োজিত ছাত্র সমাবেশে তিনি এসব কথা বলেন।বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মশিউর রহমান খান রিচার্ড সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈকত আরিফের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক ইলিয়াস জামান, ফাতেমা রহমান বিথী, সাংগঠনিক সম্পাদক আল-আমিন শেখ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মহব্বত হোসেন মিলন, ঢাকা নগর ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক হাসান আল মেহেদী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক আরমানুল হক প্রমুখ।

জোনায়েদ সাকি বলেন, বাংলাদেশে এসময়ে আসাদ আমাদের সামনে অনেক বেশি প্রাসঙ্গিকতা নিয়ে হাজির হয়েছে। যে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারের রাষ্ট্র প্রতিষ্ঠা করতে আসাদসহ ৩০ লাখ মানুষ প্রাণ দিয়েছেন সেই বাংলাদেশকে বর্তমান সরকার খাদের কিনারায় নিয়ে গেছে। দুর্নীতি-লুটপাটের কারণে দেশের অর্থনীতি আজ ভয়াবহ খাদের মাঝে পড়েছে, জনগণের ভোটাধিকার না থাকায় তারা ন্যূনতম জবাবদিহিতার মধ্যে আসছে না। বর্তমান কর্তৃত্ববাদী শাসন দেশের মানুষের ভবিষ্যৎ নষ্ট করছে। ছাত্রদের ভবিষ্যৎও নষ্ট করছে। বাংলাদেশে গণমানুষের যেকোনো সংগ্রামে এ দেশের ছাত্রসমাজের গৌরবোজ্জ্বল ভূমিকা আছে।