| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব সেনাবাহিনীর সঙ্গে সমঝোতা করেই বর্তমান সরকার ক্ষমতায় এসেছে: ইমরান খান


সেনাবাহিনীর সঙ্গে সমঝোতা করেই বর্তমান সরকার ক্ষমতায় এসেছে: ইমরান খান


  20 January, 2023     11:31 AM    


মুসলিম বিশ্ব ডেস্ক

সেনাবাহিনীর সঙ্গে সমঝোতার মাধ্যমে বর্তমান সরকার ক্ষমতায় এসেছে বলে অভিযোগ করেছেন পাকিস্তান-তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, বর্তমান সরকার ব্যাপক দর-কষাকষি ও সমঝোতার মাধ্যমে ক্ষমতায় এসেছে এবং একইভাবে টিকে আছে। ক্ষমতার অপব্যবহার করে সরকার অন্তত ১ লাখ ১০ হাজার কোটি রুপি মূল্যের দুর্নীতির মামলা খারিজ করে নিজ দলের নেতাকর্মীদের মুক্তি দিচ্ছেন।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইমরান খান বলেন, বর্তমান সেনাপ্রধান জেনারেল সৈয়দ আসিম মুনিরের সঙ্গে পাকিস্তান-তেহরিক-ই-ইনসাফ পিটিআইয়ের কোনো রকম সম্পর্ক নেই। এখনও দেশ পরিচালনায় বর্তমান সরকারকে সহায়তা করছেন সাবেক সেনাপ্রধান জেনারেল অবসরপ্রাপ্ত কামার জাভেদ বাজওয়া।

পাকিস্তানের অর্থনৈতিক সংকটের জন্য বর্তমান সরকারকে দায়ী করে ইমরান খান বলেন, এর আগে কখনোই দেশের এমন বেহাল দশা ছিল না। স্বচ্ছ নির্বাচনই এসব সমস্যার একমাত্র সমাধান।

উল্লেখ্য, চলমান রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতির মধ্যেও পাকিস্তানে আগাম নির্বাচনের দাবিতে সোচ্চার পিটিআই চেয়ারম্যান। ক্ষমতাসীন সরকারকে চাপে রাখতে নির্ধারিত সময়ের আগেই খাইবার পাখতুনখাওয়ার প্রাদেশিক পরিষদ ভেঙে দিয়েছে পিটিআই। এমনকি চলতি সপ্তাহেই পাঞ্জাবের প্রাদেশিক পরিষদও বিলুপ্ত ঘোষণা করে সাবেক ক্রিকেটার ইমরান খানের দল।