| |
               

মূল পাতা ইসলাম বাংলাদেশ থেকে হজ করতে পারবেন ১ লাখ ২৭ হাজার : ধর্ম প্রতিমন্ত্রী


বাংলাদেশ থেকে হজ করতে পারবেন ১ লাখ ২৭ হাজার : ধর্ম প্রতিমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     15 January, 2023     11:01 AM    


চলতি বছর বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ পালন করার সুযোগ পাবেন বলে জানিয়ে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, করোনার পর বিগত বছরে স্বল্প সময়ে আমরা সবাই মিলে সুন্দর ও সুষ্ঠভাবে হজের কার্যক্রম পরিচালনা করার চেষ্টা করেছি। 

শনিবার (১৪ জানুয়ারি) সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাসে স্থানীয় প্রবাসীদের সঙ্গে আয়োজিত এক মত বিনিময় সভায় তিনি তথ্য জানান। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মতিউল ইসলাম ও হজ কাউন্সেলর মো. জহিরুল ইসলাম। এছাড়াও সভায় দূতাবাসের কর্মকর্তা, কর্মচারী এবং রিয়াদে বসবাসকারী বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন পেশার ব্যক্তিরা  উপস্থিত ছিলেন।

হজ আয়োজনে সার্বিক সহযোগিতার জন্য সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীকে বিশেষ ধন্যবাদ জানিয়ে ধর্ম প্রতিমন্ত্রী বলেন,হজ আয়োজন আরো সুন্দর করার জন্য প্রবাসীদের সঙ্গে এই মতবিনিময় সভায় অংশগ্রহণ করেছেন। প্রবাসীদের বিভিন পরামর্শ অনুযায়ী আগামীতে হজ আয়োজন আরো সুন্দর করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।  বর্তমান সরকার উন্নয়নের সরকার। পদ্মা সেতু নির্মাণ, মেট্রোরেল চালু, কর্ণফুলী টানেলসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নের মাধ্যমে দেশের জিডিপি আগামীতে অনেক বেড়ে যাবে।

প্রবাসীদের দেশের উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, বর্তমান সরকারের আমলে দেশের প্রতিটি উপজেলায় মডেল মসজিদ নির্মানের প্রকল্প হাতে নেওয়া হয়। আগামী ১৬ তারিখে দেশের বিভিন্ন অঞ্চলে নির্মিত ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করা হবে এবং এ বছর আরও অনেকগুলো মডেল মসজিদ নির্মান সম্পন্ন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে বাংলাদেশ একটি উন্নত সমৃদ্ধশালী, স্মার্ট দেশে উন্নীত হবে।