| |
               

মূল পাতা জাতীয় গণমাধ্যম সাংবাদিক শরিফুজ্জামান পিন্টুর বিরুদ্ধে মামলায় ডিআরইউর নিন্দা


সাংবাদিক শরিফুজ্জামান পিন্টুর বিরুদ্ধে মামলায় ডিআরইউর নিন্দা


রহমত নিউজ ডেস্ক     11 January, 2023     06:57 PM    


সংবাদ প্রকাশের জেরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউর স্থায়ী সদস্য ও দৈনিক বাংলার ভারপ্রাপ্ত সম্পাদক শরিফুজ্জামান পিন্টু ও বিশেষ প্রতিনিধি আরিফুজ্জামান তুহিনের বিরুদ্ধে কক্সবাজারে করা মামলায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ডিআরইউ নেতারা বলেন, সংবাদ প্রকাশের জেরে এ ধরনের মামলা স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। অবিলম্বে এ মামলা প্রত্যাহারের দাবি জানান তারা।

বুধবার (১১ ডিসেম্বর) এক বিবৃতিতে শরিফুজ্জামান পিন্টু ও আরিফুজ্জামান তুহিনের বিরুদ্ধে মামলা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষে ভারপ্রাপ্ত সভাপতি দীপু সারোয়ার ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল।

সরকারের বিভিন্ন সংস্থার করা ইয়াবা পাচারকারীদের নতুন খসড়া তালিকার ওপর ভিত্তি করে গত ৬ জানুয়ারি দৈনিক বাংলায় ‘২৫৫ জনের তালিকায় বদির কেউ নেই' শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। প্রতিবেদনে উল্লেখ করা হয়, সরকারের বেশ কয়েকটি সংস্থা ইয়াবা পাচারকারী ২৫৫ জনের যে তালিকা করেছে তাতে ৩ নম্বরে আছে শফিউল্লাহ শফির নাম। সংবাদ প্রকাশের জেরে একশ কোটি টাকার মানহানির অভিযোগ এনে গত ৯ জানুয়ারি কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সদর) এ মামলা করেন স্থানীয় দৈনিক ইনানী পত্রিকার নির্বাহী সম্পাদক শফিউল্লাহ শফি।