| |
               

মূল পাতা সারাদেশ জেলা ভাগ-বাটোয়ারায় একাকার প্রশাসন-ওসমান পরিবার : ত্বকীর বাবা


ভাগ-বাটোয়ারায় একাকার প্রশাসন-ওসমান পরিবার : ত্বকীর বাবা


রহমত নিউজ ডেস্ক     09 January, 2023     12:55 PM    


সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক ও ত্বকীর বাবা রফিউর রাব্বি বলেছেন, নারায়ণগঞ্জের প্রশাসন ওসমান পরিবারের পক্ষ নিয়ে জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে। ওসমান পরিবারের সঙ্গে ভাগ-বাটোয়ারায় একাকার হয়েছে নারায়ণগঞ্জের পুলিশ ও প্রশাসন। তাই সাধারণ মানুষ আজ জিম্মি। ত্বকী হত্যার আজ ১১৮ মাস। দু'মাস পরে ১০ বছর হবে। এমন না যে, ঘাতক চিহ্নিত হচ্ছে না, তাদের পাওয়া যাচ্ছে না। সাগর-রুনি হত্যার ক্ষেত্রে তারা ৯৬ বার আদালতে সময় নিয়েছে অভিযোগপত্র দেওয়ার জন্য। কিন্তু ত্বকীর অভিযোগপত্র তৈরি করে রাখার পরও কেন আদালতে পেশ করা হচ্ছে না?

রবিবার (৮ জানুয়ারি) নগরীর আলী আহম্মদ চুনকা পৌর মিলনায়তনে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট আয়োজিত তানভীর মুহম্মদ ত্বকী হত্যার ১১৮ মাসে প্রদীপ প্রজ্বালন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি মাহবুবুর রহমান মাসুম, কবি হালিম আজাদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবিরে জেলা সভাপতি হাফিজুল ইসলাম প্রমুখ।

পাঁচ বছর আগে রাস্তায় মেয়রকে হত্যাচেষ্টার উদাহরণ দিয়ে রফিউর রাব্বি বলেন, এ ঘটনা সারাদেশের মানুষ দেখল, পুলিশ বাহিনী দেখল; আমাদের নারায়ণগঞ্জের পুলিশ বাহিনী দেখল না। আমরা শহরের মানুষ দেখলাম। তাঁরা (পুলিশ) দেখলেন না। তাঁরা ছাড়পত্র দিয়ে দিলেন, তারা (হামলাকারী) অপরাধী না। যারা ত্বকীকে হত্যার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছে, তারাও প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। হোন্ডা বাহিনীসহ নানা বাহিনী শহর দাপিয়ে বেড়াচ্ছে। অথচ জেলা প্রশাসক বলছেন, কেউ তাঁদের কাছে লিখিত অভিযোগ দিচ্ছেন না।

তিনি আরো বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় মানুষ স্বপ্ন দেখেছিল- সব দুর্বৃত্তের হাত থেকে তাঁরা মুক্তি পাবেন। কিন্তু ৫১ বছর পর আমরা দেখছি- ক্ষমতায় যাঁরা গেছে রাষ্ট্রটিকে তাঁরা সাধারণ মানুষের হতে দেননি। বরাবরই দুর্বৃত্তদের দেশ, মাফিয়াদের দেশ, গডফাদারের দেশ বানিয়ে রেখেছেন। জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে জোর করে রাষ্ট্রক্ষমতায় থাকতে গিয়ে সরকারগুলো এ দুর্বৃত্তদের আশ্রয় নেয়। বর্তমান সরকারও তা-ই করছে। ক্ষমতায় থাকতে গিয়ে তাঁরা দেশের বিচারব্যবস্থাকে ধ্বংস করেছে। গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে, নির্বাচনী প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করেছে। মানুষকে প্রতিপক্ষ করে ক্ষমতায় টিকে থাকছেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা নারায়ণগঞ্জ নারায়নগঞ্জ সদর