| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ‘পাঠ্যপুস্তক থেকে ডারউইনের বিবর্তনবাদ বাতিল করতে হবে’


‘পাঠ্যপুস্তক থেকে ডারউইনের বিবর্তনবাদ বাতিল করতে হবে’


রহমত নিউজ ডেস্ক     18 December, 2022     03:13 PM    


জামিয়া মাদানিয়া বারিধারার শায়খুল হাদিস মাওলানা উবায়দুল্লাহ ফারুক বলেছেন, বাংলাদেশ ৯০ ভাগ মুসলমানের দেশ। মুসলমান শিক্ষার্থীদের প্রতি লক্ষ্য করে পাঠ্যপুস্তক প্রণয়ন করতে হবে। ডারউইনের বিবর্তনবাদ সম্পূর্ণ কোরআন-হাদিস বিরোধী মতবাদ। নাস্তিক্য মতবাদ। পাঠ্যপুস্তক থেকে ডারউইনের বিতর্কিত বিবর্তনবাদ বাতিল করে পূর্বের মতো ইসলামী বিষয়ক পাঠ্যপুস্তক প্রণয়ন করতে হবে।

 শনিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর জামিয়া মাদানিয়া বারিধারার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জামিয়া মাদানিয়া বারিধারার ভারপ্রাপ্ত মুহতামিম মাওলানা মাসউদ আহমদের সভাপতিত্বে এবং মুহাদ্দিস মাওলানা হাসসান মাহমুদ ও সিনিয়র শিক্ষক মাওলানা জয়নুল আবেদীনের যৌথ পরিচালনায়  বক্তব্য রাখেন, জামিয়া মাদানিয়া বারিধারার নাজিমে তালিমাত ও  শায়খুল হাদিস মুফতি মকবুল হোসাইন কাসেমী, মুহাদ্দিস মুফতি জাকির হোসাইন কাসেমী, মুফতি জাবের কাসেমী প্রমুখ। মাওলানা উবায়দুল্লাহ ফারুকের দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি হয়।

বক্তারা আরো বলেন, কওমি মাদ্রাসা হচ্ছে কোরআন হাদিসের বিশুদ্ধ শিক্ষালয়। কওমির সন্তানরা স্বাধীনতা সার্বভৌমত্বের অতন্ত প্রহরী। ধর্মীয় ও নৈতিক শিক্ষার আলো মানুষের কাছে পৌঁছিয়ে দেওয়ার জন্য সদা-সর্বদা কাজ করে যাচ্ছে কওমি আলেমরা। জামিয়া মাদানিয়া বারিধারা প্রতিষ্ঠাতা মুতামিম ও শায়খুল হাদিস আল্লামা নূর হোসাইন কাসেমী রাহমাতুল্লাহি আলাইহির স্মৃতিচারণ করে বক্তৃতা দেন শিক্ষকমন্ডলীরা।আল্লামা কাসেমী রাহমাতুল্লাহি আলাইহির রেখে যাওয়া আমানত রক্ষায় আমৃত্যু কাজ করে যাবার অঙ্গীকার ব্যক্ত করেন তারা।

উল্লেখ্য, জামিয়া মাদানিয়া বারিধারা থেকে২০২১-২০২২ শিক্ষাবর্ষে আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের কেন্দ্রীয় পরীক্ষায় অংশগ্রহণ করে দাওরায়ে হাদিসে পঞ্চম স্থানসহ ৩টি, ফযীলতে ১টি, সানাবিয়াতে ৭টি, মুতাওয়াসসিতাহ ১ম,৪র্থ ও ৭মসহ ২২টি, ইবতেদাইয়্যা ৫ম, ৬ষ্টসহ ৩৬টি, হিফজুল কোরআনে ১মসহ ৩ টি  সর্বমোট ৭২ জন মেধা তালিকায় স্থান করেন।  আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে তাদের হাতে প্রায় ৫ লক্ষ টাকার পুরস্কার তুলে দেওয়া হয়েছে।