| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল জামিনে মুক্তি পেলেন মাওলানা আজিজুল হক ইসলামাবাদী


জামিনে মুক্তি পেলেন মাওলানা আজিজুল হক ইসলামাবাদী


জামিল আহমদ     18 December, 2022     05:05 PM    


বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির যুগ্ম মহাসচিব, বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজের সভাপতি এবং  হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী জামিনে মুক্তি পেয়েছেন।

আজ (১৮ ডিসেম্বর) রবিবার বিকালে রহমত নিউজকে এতথ্য নিশ্চিত করে বাংলাদেশ নেজামে ইসলামপার্টির  প্রচার সচিব আবদুল্লাহ আল মাসউদ খান বলেন, আলহামদুলিল্লাহ! মাওলানা আজিজুল হক ইসলামাবাদী আজ বিকাল ৫ টার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন। তার বিরুদ্ধে ২৯ মামলা ছিল। সবগুলোতেই জামিন পেয়েছে। এর আগে, রবিবার  (৫ সেপ্টেম্বর) হাইকোর্ট থেকে ঢাকা ও চট্টগ্রামের ২৬টি মামলায় আইনি পক্রিয়ায় জামিন নিয়ে কেরানীগঞ্জ কারাগার থেকে বাহির হওয়ার কথা ছিলো তাঁর। কিন্তু ভোরে তাঁকে ঢাকা মেট্রো পুলিশের ২টি গাড়ী পাহারায় পুলিশভ্যানে করে কেরানীগঞ্জ কারাগার থেকে চট্টগ্রাম কারাগারে পাঠিয়ে দেয়া হয়। কিন্তু চট্টগ্রাম পৌঁছার পর তাঁকে পটিয়া থানার ৫০/৩.২১ মামলায় গ্রেফতার দেখিয়ে ফের আটক করা হয়।

এর আগে রবিবার (১১ এপ্রিল) মধ্যরাতে চট্টগ্রামের হাটহাজারীতে র‍্যাবের সঙ্গে যৌথ অভিযানে আজিজুল হককে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা-ডিবি পুলিশ। গ্রেফতারের পর সাম্প্রতিক কিছু ঘটনা ও ২০১৩ সালে হেফাজতের তাণ্ডবের বিষয়ে ঢাকায় ডিবির কার্যালয়ে  জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতে পাঠানো হয়।