| |
               

মূল পাতা সারাদেশ জেলা খেলাফত আন্দোলনের শরীয়তপুর জেলা কাউন্সিল অনুষ্ঠিত


খেলাফত আন্দোলনের শরীয়তপুর জেলা কাউন্সিল অনুষ্ঠিত

সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস তালুকদার, সেক্রেটারী মাওলানা আব্দুল্লাহ


রহমত নিউজ ডেস্ক     04 December, 2022     04:48 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলন শরীয়তপুর জেলার কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। এতে শায়খুল হাদীস মাওলানা আব্দুল কুদ্দুস তালুকদারকে সভাপতি ও মাওলানা আব্দুল্লাহ সেক্রেটারী করে ৩১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও সভায় আগামী ১০ ডিসেম্বর শনিবার বিকালে আংগারিয়া বাজার জামে মসজিদে উলামা সম্মেলন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন, দলীয় প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। আজ (৪ ডিসেম্বর) রবিবার সকাল ১০টায় শরীয়তপুর আশরাফুল উলুম মাদরাসা মিলনায়তনে এ অধিবেশন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ খেলাফত আন্দোলন শরীয়তপুর জেলার আমীর মাওলানা খন্দকার শহীদুল্লাহর সভাপতিত্বে অধিবেশনে প্রধান অতিথি ছিলেন, দলের রচনা ও সাহিত্য সম্পাদক মাওলানা খন্দকার মুশতাক আহমদ শরীয়তপুরী, বিশেষ অতিথি ছিলেন, যুব বিষয়ক সম্পাদক মুফতি আ ফ ম আকরাম হুসাইন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শরীয়তপুর উলামা পরিষদের প্রধান উপদেষ্টা মুফতি মহিউদ্দিন, সভাপতি মাওলানা আবু বকর, সেক্রেটারী মাওলানা মুঈনুদ্দীন কাসেমী, মাওলানা আব্দুল কাদির কাসেমী, মাওলানা মাহমুদুল হাসান পীরসাহেব মদীনা নগর, মাওলানা নাঈম আব্বাসী, মুফতি শহীদুল্লাহ, মুফতি মাহফুজুর রহমান, মাওলানা ওয়াহিদুজ্জামান, মাওলানা ফারুকুল ইসলাম ও মাওলানা নাসিরুদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ।

প্রধান অতিথি মাওলানা মুশতাক আহমদ শরীয়তপুরী বলেন, ধর্মীয় রাজনীতিবিদের অভাবে দেশে আজ রাজনৈতিক দূরাবস্থা চলছে , একের প্রতি অপরের অনাস্থা-অবিশ্বাস চরম আকার ধারণ করছে। এ অবস্থা দেশ ও জাতির জন্য চরম হুমকি স্বরুপ। এ জটিল পরিস্থিতি থেকে উত্তরণে আল্লাহ প্রদত্ত্ব খেলাফত শাসনব্যবস্থাই একমাত্র পথ। কেননা ইনসাফ ভিত্তিক খেলাফত শাসন ব্যবস্থাই পারে সকল ক্ষেত্রে সরকারী-বিরোধীদলের মধ্যে সৌহার্দ্য ও দেশের জনগনের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করতে। তাছাড়া ধর্মহীন রাজনীতি বা বিধর্মীদের আমদানী করা ফর্মূলা তন্ত্র-মন্ত্রের মাধ্যমে দেশে শান্তি বা জনগনের ন্যায্য অধিকারের আশা করা গাব গাছের নিচে দাড়িয়ে আম পাওয়ার আশা করার নামান্তর।

বিশেষ অতিথি মুফতি আ ফ ম আকরাম হুসাইন বলেন, ইসলামী রাজনীতি গণমানুষের কল্যাণে নিবেদিত। ইসলামের সব বিধি-বিধান পরিপূর্ণরূপে মানতে হলে ইসলামী রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠার বিকল্প নেই।

১০ ডিসেম্বর উলামা সম্মেলন বাস্তবায়নের জন্য শরীয়তপুরের আলেমদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন, সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা আব্দুল কাদির কাসেমী ও সদস্য সচিব মুফতি আ ফ ম আকরাম হুসাইন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা শরীয়তপুর শরিয়তপুর সদর