| |
               

মূল পাতা সারাদেশ মহানগর আসন্ন রংপুর সিটি নির্বাচনে অংশ নেবে না বিএনপি


আসন্ন রংপুর সিটি নির্বাচনে অংশ নেবে না বিএনপি


মহানগর ডেস্ক     29 November, 2022     10:14 PM    


আসন্ন রংপুর সিটি করপোরেশন-রসিক নির্বাচনে অংশগ্রহণ করবে না বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। আজ (২৯ নভেম্বর) মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও রসিক নির্বাচনের ধানের শীষের মনোনয়নপ্রত্যাশী কাওছার জামান বাবলা  এ তথ্য জানান।

রংপুরবাসীর কাছে দুঃখপ্রকাশ করে তিনি বলেন, রসিক নির্বাচনে অংশ নেওয়ার জন্য দল থেকে অনুমতি না পাওয়ায় আমি নির্বাচনে যাচ্ছি না। বিএনপি রসিক নির্বাচনে অংশগ্রহণ না করায় এবং আমাকে অনুমতি না দেওয়ায় আমার পক্ষে মেয়র পদে নির্বাচন করা সম্ভব হচ্ছে না। আমি দলের প্রতি আনুগত্য প্রকাশ করি। দলের সিদ্ধান্তের বাইরে যাব না।  শেখ হাসিনা ক্ষমতায় আসার পর ২০১৪ ও ২০১৮ সালে নির্বাচনে বিএনপি অংশ নিয়েছিল। কিন্তু আওয়ামী লীগ দিনের ভোট রাতে করল। স্বৈরাচারী সরকারের পতনের মাধ্যমে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন কমিশন গঠন করে সকল দলের অংশগ্রহণে অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে হবে এবং সেই নির্বাচনে বিএনপি অংশ্রহণ করবে। আমাদের এক দফা এক দাবি, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন। ইভিএম-এ ফলাফল হ্যাক করা সম্ভবG যে নির্বাচন ইভিএম-এ হবে সে নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা নেই। ইভিএম-এ ভোট চুরির অনেক উদাহরণ আছে।

সোমবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় রংপুর সিটি করপোরেশন নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবদুল বাতেন জানান, মেয়র পদে ১৩ জনসহ ২৮৯ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে মেয়র পদে ১৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ২০৬ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে মনোনয়নপত্র জমা করেছেন ১০২ জন প্রার্থী।

প্রসঙ্গত, এবার তৃতীয়বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে পরের দিন ৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা ১৭ দিন প্রচার-প্রচারণার সুযোগ পাবেন। ২৭ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমের মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত এক টানা ভোটগ্রহণ করা হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর