| |
               

মূল পাতা সারাদেশ জেলা গাজীপুর মহানগর ছাত্র জমিয়তের কৃতি ছাত্র সংবর্ধনা সম্পন্ন


গাজীপুর মহানগর ছাত্র জমিয়তের কৃতি ছাত্র সংবর্ধনা সম্পন্ন


রহমত নিউজ ডেস্ক     12 November, 2022     06:34 AM    


ছাত্র জমিয়ত বাংলাদেশ গাজীপুর মহানগরী আয়োজিত কৃতি ছাত্র ও নবীন আলেম সংবর্ধনা-২২ সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে গাজীপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশো কৃতি শিক্ষার্থী ও নবীন আলেমদের সংবর্ধনা দেয়া হয়। এসময় তাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিরা। শুক্রবার (১১ নভেম্বর) বাদ জুম্মা সুরতরঙ্গ রোড়স্থ ভাটিয়ালি পার্টি সেন্টারে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

মহানগর সভাপতি মোর্শেদ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা মাসউদুল করীম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তের সহ সাংগঠনিক সম্পাদক ও ছাত্র জমিয়তের সাবেক সভাপতি মুফতি নাসিরুদ্দিন খান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক হুযাইফা ইবনে ওমর, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র জমিয়তের যুগ্ম সাধারণ সম্পাদক শাব্বির আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক নূর হোসাইন। উপস্থিত ছিলেন বাংলাদেশ মাদানী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মাওলানা আবু ইউসুফ মিয়াজী, যুব জমিয়ত বাংলাদেশ গাজীপুর জেলার সভাপতি মাওলানা শাহাদাত হোসাইন, সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক মুফতী বুরহান উদ্দীন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মাসউদুল করীম বলেন, আমরা আগামীদিনে এদেশের জাতীয় নেতৃত্বের স্বপ্ন দেখি। এই স্বপ্ন বাস্তবায়ন করতে হলে আমাদের পূর্বসূরি আকাবির বুজুর্গরা যেভাবে এখলাস ও লিল্যাহিয়্যাতের সাথে সংগঠনে সময় দিয়েছেন আমাদেরকেও সেভাবে এখলাসের সাথে সংগঠনের কাজ বেগবান করতে হবে। এজন্য প্রথমে নিজেকে গঠন করতে হবে। নিজের মধ্যে এখলাস ও তাক্বওয়ার গুণ অর্জন করতে হবে। তাহলেই আমরা সত্যিকারার্থে আকাবিরদের যোগ্য উত্তরসূরী হিসেবে দাবী করতে পারবো।

বিশেষ অতিথির বক্তব্যে মুফতি নাসিরুদ্দিন খান বলেন, এদেশের ইসলামপন্থী জনতাকে কৌশলে রাজনীতি থেকে মাইনাস করার ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্রের মোকাবেলায় ছাত্র জমিয়তকে যোগ্য হয়ে গড়ে উঠতে হবে। সবধরনের যড়যন্ত্রের মোকাবেলা করে এগিয়ে যেতে হবে বহুদর। আলেমদেরকে বায়তুল মুকাররমের চেয়ার দেয়া হয় কিন্তু নির্বাচনে আসন দেয়া হয় না। সরকারি পয়সায় হজ্বে পাঠানো হয় কিন্তু আমরা কোথাও নির্বাচিত হয়ে পার্লামেন্ট দেশ ও জাতির কল্যানে অবদান রাখি সেটা তারা চায় না। উলামায়ে কেরাম রাজনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ হয়ে এদেশের মানুষের পাশে দাঁড়াক সেটা তারা চায় না। তাইতো আমরা দেখেছি বিগত নির্বাচনে আমাদের নেতা আল্লামা উবায়দুল্লাহ ফারুক ১ লক্ষ উনচল্লিশ হাজার ভোট পাওয়ার পরেও বিজয় ছিনিয়ে নিয়ে পরাজিত দেখানো হয়েছে।

প্রধান বক্তার বক্তব্যে ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক হুযাইফা ইবনে ওমর বলেন, এদেশকে একশ্রেণীর স্বার্থান্বেষীরা ফ্রী-সেক্স ও উলঙ্গপনার দেশে পরিনত করতে চায়। এদেশ থেকে দ্বীন ও ইসলামকে মুছে দেয়ার মাস্টারপ্ল্যান নিয়ে তারা এগিয়ে যাচ্ছে। এই ষড়যন্ত্র সম্পর্কে আমাদেরকে সচেতন ও সজাগ থাকতে হবে। কখনো আমাদের উপর প্রজ্ঞাপন জারি করা হয়, আবার কখনো বন্ধু বেশে একশ্রেণী আসে উপদেশ দিতে। তারা বলে হুজুররা কেন রাজনীতি করবে? রাজনীতির সাথে ইসলামের কী সম্পর্ক? আমি বলবো- যদি ইসলামের সাথে রাজনীতির সম্পর্ক না থাকতো তাহলে মদিনার রাষ্ট্র কায়েম হতো না। খোলাফায়ে রাশেদিনের সেই সোনালী যুগের ইতিহাস রচিত হতো না। খোলাফায়ে রাশেদিনের ইতিহাস থেকে শুরু করে নিকট অতীতে উসমানী খেলাফত পর্যন্ত সুদীর্ঘকাল ব্যাপি ইসলামি শাসনামলের ইসলামি শাসনামলের ইতিহাস সৃষ্টি হতো না।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা গাজীপুর গাজীপুর সদর