| |
               

মূল পাতা সারাদেশ জেলা ইসলামকে ধ্বংস করার জন্য নানান প্রক্রিয়া চলছে: চরমোনাই পীর


ইসলামকে ধ্বংস করার জন্য নানান প্রক্রিয়া চলছে: চরমোনাই পীর


নুরুল কবির আরমান ,খাগড়াছড়ি প্রতিনিধি     13 September, 2022     09:16 PM    


জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে বর্তমান পেক্ষাপটে ওলামায়ে কেরামের দায়িত্ব ও কর্তব্য শীর্ষক  ওলামা ও সুধী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ (১৩সেপ্টেম্বর) মঙ্গলবার বিকাল তিনটায় অফিসার্স ক্লাবে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জেলা সভাপতি মাওলানা মুফতি ইমাম উদ্দিন কাশেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর, চরমোনাই পীর ও পরিষদের প্রধান উপদেষ্টা মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

প্রধান অতিথির বক্তব্যে চরমোনাই পীর বলেন, বর্তমান শিক্ষা ব্যবস্থার মাধ্যমে আমাদের ছেলে-মেয়েদের মাথায় নাস্তিকতাবাদ ঢুকিয়ে দেওয়া হচ্ছে । কয়েক বছর পর দেখবেন তাদের কাছে ইসলামের কোন বৈশিষ্ট্য অবশিষ্ট থাকবে না। ইসলাম ও মুসলমানদেরকে ধ্বংস করার জন্য বাংলাদেশে নানান প্রক্রিয়া চলছে। 

তিনি বলেন,  মুসলিম উম্মাহ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। বিরানব্বই ভাগ মুসলমানের দেশে ঢাবিতে ছাত্র-ছাত্রীদের নামাজের জায়গা ভেঙ্গে দেয়া হয়েছে। ইসলামী শিক্ষাকে ঐচ্ছিক করে দিয়ে ইসলামী শিক্ষা ধ্বংসের পাঁয়তারা চলছে। অপরদিকে ডারউইনের মতবাদ শিক্ষা সূচিতে পাঠ্য হিসেবে অর্ন্তভূক্ত করে জাতিকে নাস্তিক বানানোর চক্রান্ত চলছে। আপনারা দেখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা নামাজ পড়ার জন্য কর্তৃপক্ষের কাছে জায়গা পেয়েছিল ; এর বিরোধিতা করে  মুসলমান নামধারী কিছু ছাত্র রাজপথে বিক্ষোভ মিছিল করেছিল, যাতে নামাজের জন্য জায়গা দেওয়া না হয়। সৎকাজের আদেশ অসৎ কাজে বাধা প্রদানের দায়িত্ব পালন করতে তিনি সকাল ওলামায়ে কেরামদের কে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের পতাকাতলে ঐক্যবদ্ধ  হওয়ার আহ্বান জানান। 

জেলা সেক্রেটারী মাওলানা নুরুল কবির আরমান  সঞ্চালনায়  সম্মেলনে প্রধান বক্তা হিসাবে জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মুফতি শাহজাহান আল হাবিবী,বাবুনগর মাদ্রাসার সিনিয়র মহাদ্দিস  মাওলানা মুফতি মীর হোসাইন,কুরআন শিক্ষা বোর্ড চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী ,খাগড়াছড়ি কালেক্টর জামে মসজিদের খতিব মাওলানা হাবিবুল্লাহ জাহাঙ্গীর,খাগড়াছড়ি কওমি মাদ্রাসা ওলামা ঐক্য   পরিষদের সভাপতি মাওলানা ক্বারী ওসমান গনি, জেলা ইসলামী আন্দোলনের সেক্রেটারি মাওলানা কাউছার আজিজী, খাগড়াছড়ি মহিলা মাদ্রাসার পরিচালক মাওলানা তৈয়ব, খাগড়াছড়ি পূর্ব ইসলামপুর দারুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা মুফতি মাকসুদুল করিম,  জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল কাইয়ুম,  পানছড়ি লোগাং কেন্দ্র জামে মসজিদের খতিব মাওলানা রাশেদুল ইসলাম, মাটিরাঙ্গা দারুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা আখতারুজ্জান ফারুকী ,পানছড়ি কলাবাগান বাইতুল আশ্রাফ জামে মসজিদের খতিব মাওলানা তাজুল ইসলাম, পানছড়ি মধ্যনগর তালিমুল কুরআন মাদ্রাসার পরিচালক মাওলানা মুফতি মহিউদ্দিন রাঙ্গামাটি কেরাতুল কোরআন মাদ্রাসার পরিচালক মাওলানা  ইসমাইল প্রমুখ বক্তব্য রাখেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম খাগড়াছড়ি খাগড়াছড়ি সদর