| |
               

মূল পাতা সারাদেশ শরীয়তপুরে খেলাফত আন্দোলনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত


শরীয়তপুরে খেলাফত আন্দোলনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত


রহমত ডেস্ক     14 July, 2022     06:02 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলন শরীয়তপুর জেলা শাখার ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। আজ (১৪ জুলাই) বৃহস্পতিবার বিকালে আংগারিয়া উসমানিয়া মাদরাসা মিলনায়তনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

জেলা সেক্রেটারী মাওলানা আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, খেলাফত আন্দোলনের রচনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মাওলানা খন্দকার মুশতাক আহমদ শরীয়তপুরী, বিশেষ অতিথি ছিলেন, যুব বিষয়ক সম্পাদক মুফতি আফম আকরাম হুসাইন। উপস্থিত ছিলেন, শরীয়তপুরের বর্ষীয়ান আলেম, হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহির শাগরেদ মুফতি মুহিউদ্দীন গোসাইরহাট, আংগারিয়া উসমানিয়া মাদরাসার মুহতামিম মাওলানা আবু বকর, মুফতি শফিউল্লাহ খান, মুফতি মুঈনুদ্দীন মাসুম কাসেমী, মাওলানা আব্দুস সামাদ কাসেমী, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা মাজহারুল ইসলাম ও মাওলানা আশরাফ আলী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে রচনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মাওলানা খন্দকার মুশতাক আহমদ বলেন, খেলাফত আন্দোলন বস্তুবাদী, সন্ত্রাস ও নৈরাজ্যের প্রচলিত কোন রাজনীতি নয়, খেলাফতের রাজনীতি একটি এবাদত। নবী-রাসূলগণ থেকে শুরু করে বুজুর্গানেদ্বীন যুগে যুগে একাজে নেতৃত্ব দিয়েছেন। নৈতিক, আধ্যাতিক ও উন্নত চরিত্র গঠন এ আন্দোলনের কর্মীদের প্রধান শর্ত।

বিশেষ অতিথির বক্তব্যে যুব বিষয়ক সম্পাদক মুফতি আ ফ ম আকরাম হুসাইন বলেন, খেলাফত প্রতিষ্ঠা ছাড়া দুর্নীতির মুক্ত দেশ গড়া সম্ভব নয়। বাংলাদেশ খেলাফত আন্দোলন কোনো গতানুগতিক রাজনীতি চর্চা করে না। হযরত হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহি এই রাজনীতি উদ্দেশ্য হচ্ছে, গণ মানুষের হক্ব- ইনসাফ প্রাপ্তি নিশ্চিতকরণে আল্লাহ্ জমিনে আল্লাহর খেলাফত-হুকুম প্রতিষ্ঠা করা।

সভাপতির ভাষণে মাওলানা আব্দুল কুদ্দুস তালুকদার বলেন, ইসলামের সুমহান আদর্শ সকলের কাছে তুলে ধরতে হবে। কুরআন-সুন্নাহর শাসন ব্যবস্থা কায়েম করা মুসলমানদের জন্য ফরজ। খোলাফায়ে রাশেদার অনুকরণে খেলাফত পদ্ধতির রাষ্ট্র কায়েম হলে দেশে শান্তি আসবেই।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা শরীয়তপুর শরিয়তপুর সদর