| |
               

মূল পাতা জাতীয় ‘এখন পুলিশ আওয়ামী লীগের নিরাপত্তায় নিয়োজিত’


‘এখন পুলিশ আওয়ামী লীগের নিরাপত্তায় নিয়োজিত’


রহমত ডেস্ক     30 June, 2022     10:08 PM    


বিরোধী দলের সংসদ সদস্যরা বলেছেন, পুলিশ এখন জনকল্যাণে নয়, আওয়ামী লীগের নিরাপত্তায় নিয়োজিত। পুলিশের কিছু সদস্যের দুর্নীতির কারণে সরকারের বদনাম হচ্ছে। আজ (৩০ জুন) বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদে বাজেট অধিবেশন ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর ছাঁটাই প্রস্তাবের আলোচনায় তারা এ অভিযোগ করেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির যুগ্ম মহাসচিবও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের  চাঁপাইনবাবগঞ্জ-৩ হারুনুর রশীদ বলেন, পুলিশ এখন জনকল্যাণে নয় আওয়ামী লীগের নিরাপত্তা কল্যাণে নিয়োজিত। দেশে একটি আতঙ্কজনক পরিবেশ বিরাজ করছে। গুম, বিচারবহির্ভূত হত্যা বন্ধ হয়নি। এক্ষেত্রে পুলিশ এগিয়ে, তারপর র‌্যাব।

জাতীয়তাবাদী দল-বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সংরক্ষিত-৫০ আসনের সংসদ সদস্য  ব্যারিস্টার রুমিন ফারহানা  বলেন, সরকার আগামী নির্বাচন নিয়েও নীল নকশা করছে। তার একটি আলামত হলো বেসরকারি সংস্থা অধিকারের নিবন্ধন সরকার নবায়ন করেনি।

জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হক বলেন, কিছু কিছু পুলিশ কর্মকর্তার দুর্নীতি নিয়ে অনেক প্রশ্ন আছে। অনেক কর্মকর্তা গুলশান বনানীতে বিলাসী জীবন যাপন করেন। এদের কারণে সরকারের বদনাম হয়। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে সরকারের জন্য ভালো।

সংসদ সদস্যদের বক্তব্যের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, পুলিশ যারা দুষ্কর্ম করে তাদের ছাড় দেওয়া হচ্ছে না। একজন ডিআইজি থেকে শুরু করে অনেক সদস্য এখন জেলে। বেসরকারি সংস্থা অধিকার হেফাজতের আন্দোলনের সময় বলেছিল হাজার হাজার মানুষ নিহত হয়েছে। একটি আজব তথ্য প্রকাশ করেছিল। তাদের চ্যালেঞ্জ করা হয়েছিল। তারা একটি নামও দিতে পারেনি। অধিকার নিবন্ধনের সময় শেষ হয়ে গেছে। নবায়নের আবেদন এনজিও ব্যুরো পায় সেখান থেকে জননিরাপত্তা বিভাগে আসে। এখানে সেটি আসেনি।