| |
               

মূল পাতা রাজনীতি কৃষকরাই দেশের চালিকাশক্তি : জোনায়েদ সাকি


কৃষকরাই দেশের চালিকাশক্তি : জোনায়েদ সাকি


রহমত ডেস্ক     25 June, 2022     10:38 PM    


গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, কৃষকরাই দেশের চালিকা শক্তি। কৃষকরা পরিশ্রম করে আঠারো কোটি মানুষের খাবার জোগায়। অথচ জাতীয় বাজেটে সরকারের সকল নীতি পরিকল্পনায় কৃষক এবং কৃষি খাত থাকে উপেক্ষিত। বর্তমান সরকার গণমাধ্যমের স্বার্থ, অধিকার এবং সুবিধা-অসুবিধার কথা ভাবেন না। সরকার সিন্ডিকেট ও লুটেরাদের স্বার্থ রক্ষা করতে ব্যস্ত। গণমানুষকে তার যাবতীয় অধিকার পেতে হলে গণমানুষের স্বার্থরক্ষাকারী দলের নেতৃত্বে নতুন সরকার প্রতিষ্ঠা করতে হবে। 

শনিবার (২৫ জুন) বগুড়ার চারমাথা বাসস্ট্যান্ড সংলগ্ন সেঞ্চুরি মোটেলে দুই দিনব্যাপী কৃষক সংহতির কেন্দ্রীয় ২য় প্রতিনিধি সভায় অনলাইনে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

সম্মেলনে কৃষক সংহতির নতুন কমিটি গঠন করা হয়েছে। প্রতিনিধিদের মতামতের ভিত্তিতে দেওয়ান আবদুর রশিদ নীলুকে আহ্বায়ক, নাজার আহমেদ ও কেরামত আলীকে যুগ্ম আহ্বায়ক, জোনায়েদ সাকিকে সদস্য সচিব ও আব্দুল আলীমকে যুগ্ম সদস্য সচিব করে বাংলাদেশ কৃষক-মজুর সংহতির ৪৬ সদস্য বিশিষ্ট ২য় সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়।  সারাদেশে কৃষক-মজুর সংহতির সাংগঠনিক কার্যক্রম পুনর্গঠন এবং দেশের কৃষক-মজুরের স্বার্থে কৃষি অর্থনীতির নীতি-কাঠামো নিয়ে আলোচনা এবং ২য় কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের লক্ষ্যে বগুড়ার চারমাথা বাসস্ট্যান্ড সংলগ্ন সেঞ্চুরি মোটেলে দুই দিনব্যাপী কেন্দ্রীয় ২য় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। ২৪ জুন সকাল ১০টায় এই সভাটি শুরু হয় এবং আজ ২৫ জুন বেলা ২টায় সমাপ্ত হয়।