| |
               

মূল পাতা রাজনীতি কাল কুড়িগ্রাম ও সুনামগঞ্জে ত্রাণ দিবে খেলাফত আন্দোলন


কাল কুড়িগ্রাম ও সুনামগঞ্জে ত্রাণ দিবে খেলাফত আন্দোলন


রহমত ডেস্ক     25 June, 2022     07:56 PM    


উজান থেকে নেমে আসা পানি ও বন্যায় দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের প্রায় ১০ জেলার ৬৪ উপজেলা ক্ষতিগ্রস্ত হয়েছে।  ১২২ বছরের রেকর্ড ভেঙেছে এবারের বন্যা ও পাহাড়ি ঢল। এবারের বন্যায় সিলেটের ৬০ শতাংশ প্লাবিত হয়েছে। আর সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে সুনামগঞ্জ। সুনামগঞ্জের ৯০ শতাংশ এলাকা পানিতে ডুবে গেছে। বন্যার সময় নানা রোগে আক্রান্ত হয়ে এবং বন্যা সৃষ্ট কিছু দুর্ঘটনায় সারা দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৩ জনে। এর মধ্যে শুধু পানিতে ডুবেই ৪৯ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বরেণ্য বুযুর্গ আমীরে শরীয়ত হযরত মাওলানা মুহাম্মদুল্লাহ হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহ আলাইহি প্রতিষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলনের দুইটা টিম আগামীকাল (২৬ জুন) বন্যার্তদের মাঝে কুড়িগ্রাম ও সুনামগঞ্জে ত্রাণ ও নগদ সহায়তা প্রদান করবে। আজ (২৫ জুন) শনিবার সন্ধ্যা বিষয় নিশ্চিত করেছেন দলের নায়েবে আমীর ও ঢাকা মহানগরের আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী।

মাওলানা হামিদী জানান, কুড়িগ্রামে দলের নির্বাহী সদস্য ও ঢাকা মহানগরের নায়েবে আমীর মাওলানা মাহবুবুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল আজ ঢাকা থেকে রওয়ানা দিয়েছেন। প্রতিনিধি দলে আরো থাকবেন, ঢাকা মহানগরের সাংগঠনিক সম্পাদক মুফতী আবুল হাসান কাসেমী ও প্রচার সম্পাদক মুফতী জসিম উদ্দীন, আইন বিষয়ক সম্পাদক মুফতী মাহফুজুর রহমান। এছাড়া খেলাফত আন্দোলনের প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল আগামীকাল সুনামগঞ্জ জেলার বিশম্ভরপুরের উদ্দেশ্যে ঢাকা থেকে রওয়ানা দিবেন।