| |
               

মূল পাতা ইসলাম জুমার বয়ান বেহায়াপনা, অশ্লীলতা ইসলাম সমর্থন করে না: মুফতী সুলতান মহিউদ্দিন


বেহায়াপনা, অশ্লীলতা ইসলাম সমর্থন করে না: মুফতী সুলতান মহিউদ্দিন


রহমত ডেস্ক     03 June, 2022     09:09 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দিন বলেছেন, লেবাস বা পোশাক মহান আল্লাহর হুকুম মানুষের সতর আবৃত করার মাধ্যম। তাই ইসলামে পেশাকের গুরুত্ব অপরিসীম। বেহায়াপনা, অশ্লীলতা ইসলাম সমর্থন করে না। সম্প্রতি নরসিংদী রেল স্টেশননে ঘটে যাওয়া অদ্ভুত পরিস্থিতির জন্য অশালীন পোশাকই দায়ী। যার অশ্লীল পোশাকের কারণে অদ্ভুত পরিস্থিতি সৃষ্টি হয়েছে তাকে গ্রেফতার করা উচিত। 

শুক্রবার (০৩ জুন) কামরাঙ্গীরচর রহমতিয়া জামে মসজিদে জুমার বয়ানে তিনি এসব কথা বলেন।

মুফতী সুলতান মহিউদ্দিন আরো বলেন,  ইসলামে কতিপয় পোশাক নিষিদ্ধ করা হয়েছে। যদি পরিধেয় পোশাক এরূপ হয় যে, আবৃত অংশের চামড়া বা হুবহু আকৃতি তার বাইরে থেকে ফুটে ওঠে তাহলে তাতে পোশাকের উদ্দেশ্য পূরণ হয় না। এরূপ আঁটসাঁট পোশাক, পুরুষের জন্য রেশমের পোশাক ও স্বর্ণ মিশ্রিত পোশাক, পুরুষের জন্য মহিলাদের পোশাক, মহিলাদের জন্য পুরুষদের পোশাক,  ভিন্ন ধর্মীয় পোশাক প্রভৃতি পোশাক পরিধান করা ইসলামে নিষিদ্ধ। 

তিনি হাদিসের উদৃতি দিয়ে বলেন, রাসূলুল্লাহ সা. নারীর পোশাক পরিধানকারী পুরুষ এবং পুরুষের পোশাক পরিধানকারী নারীর প্রতি অভিসম্পাৎ করেছেন’ (আবু দাউদ শরীফ)। অপর হাদিসে উল্লেখ রয়েছে, যে সকল রমণী বস্ত্র পরিহিতা অথচ উলঙ্গ, পুরুষদেরকে নিজেদের প্রতি আকৃষ্টকারিণী এবং নিজেরাও পুরুষদের প্রতি আকৃষ্ট। তাদের মাথা হবে লম্বা গ্রীবাবিশিষ্ট উটের চুঁটির ন্যায়। তারা জান্নাতে প্রবেশ করবে না এবং তার সুগন্ধও পাবে না। অথচ জান্নাতের সুগন্ধি এত এত দূর থেকেও পাওয়া যাবে’। এসব হাদিস দ্বারা বুঝা যায় যারা আল্লাহ-রাসূল, জান্নাত-জাহান্নাম বিশ্বাস করে তারা কখনো অশালীন পোশাক পড়তে পারে না।

তিনি আরো বলেন, পাশ্চাত্য সভ্যতার নামে অসভ্যতার মোহে পড়ে যারা বিকৃত ধ্যান-ধারণা লালন করে তারা শুধু তখনই নারীর মানহানি হয়েছে বলে মনে করে যখন কোন নারী ধর্ষিতা বা নির্যাতিত হয়।  কিন্তু অশ্লীল ও নির্লজ্জভাবে অর্ধউলঙ্গ হয়ে রাস্তায় বের হওয়াও নারীর জন্য অপমানজনক। নারীকে সব ধরনের অপমান থেকে রক্ষা করে ইজ্জতের সর্বোচ্চ নিরাপত্তা প্রদান করার লক্ষ্যেই মহান আল্লাহ পর্দার বিধান প্রবর্তন করেছেন। 

তিনি বলেন, যে সকল নারী পর্দার বিধান লংঘন করে সেজেগুজে রাস্তায় চলাফেরা করে তাদের সম্পর্কে কঠিন হুশিয়ারি উচ্চারণ করে মহানবী হযরত মুহাম্মদ সা. বলেছেন, যখন কোনো নারী সুগন্ধি ব্যবহার করে সেজেগুজে লোক দেখানোর উদ্দেশ্যে ঘর থেকে বের হয় তখন সে নারী আল্লাহর গজবের প্রবেশ করে, যতক্ষণ সে ঘরে ফিরে না আসে ততক্ষণ আল্লাহর গজবে নিপতিত থাকে।  আল্লাহ আমাদের সমাজকে অশ্লীলতা ও বেহায়াপনা থেকে হেফাজত করুন।