| |
               

মূল পাতা ইসলাম জুমার বয়ান ‘আলেমদের কাছে ক্ষমা চেয়ে তাওবা করুন’


‘আলেমদের কাছে ক্ষমা চেয়ে তাওবা করুন’


রহমত ডেস্ক     20 May, 2022     06:05 PM    


দেশের শীর্ষ ১১৬ আলেমের সাথে বেআদবি করার অপরাধে গণকমিশন নেতাদেরকে দেশবাসী ও আলেমসমাজের কাছে ক্ষমা চেয়ে মহান আল্লাহর দরবারে তাওবা করার আহবান জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের সাংগঠনিক সম্পাদক ও নাস্তিক-মুরতাদ নির্মূল কমিটির সভাপতি মুফতি সুলতান মহিউদ্দিন। আজ (২০ মে) শুক্রবার রাজধানীর কামরাঙ্গীরচর রহমতিয়া জামে মসজিদে জুমার বয়ানে তিনি এসব কথা বলেন।

মুফতি সুলতান মহিউদ্দিনবলেন, আলেমগণ দেশ ও জাতির শ্রেষ্ঠ সম্পদ। আল্লাহ তা'আলা আলেমদের শান ও মর্যাদাকে সমুন্নত করেছেন। সত্যিকারের আলেমদেরকে নবীদের উত্তরাধিকারী হিসেবে মর্যাদা দেয়া হয়েছে। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আলেমের মর্যাদা সম্পর্কে ইরশাদ করেন, ‘আলেমরা নবীদের উত্তরাধিকারী। নবীজী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামা আরো বলেন, ওই ব্যক্তি আমার আদর্শের ওপর নাই, যে আমাদের বড়দের সম্মান করে না, ছোটদের স্নেহ করে না এবং আমাদের আলেমদের প্রাপ্য মর্যাদা প্রদান করে না।

তিনি আরো বলেন, আলেমদের সঙ্গে শত্রুতা পোষণ করা আল্লাহর সঙ্গে যুদ্ধ করার নামান্তর। যে আলেমের সঙ্গে বিদ্বেষ পোষণ করে সে যেন স্বয়ং আল্লাহর সঙ্গে যুদ্ধে লিপ্ত হল। হাদিসে কুদসিতে আল্লাহ বলেন— ‘যে আমার ওলির সঙ্গে বিদ্বেষ পোষণ করল; পরিণামে আমি তার বিরুদ্ধে যুদ্ধের ঘোষণা দিলাম।’ (সহিহ বুখারি) আলেমরা নিজেদের সর্বস্ব কোরবান করে ইসলাম প্রচার-প্রসারেে নিয়োজিত রয়েছেন। তাদের নিয়ে উপহাস বা ঠাট্টা-বিদ্রুপ করা, গালি দেয়া, মিথ্যা অভিযোগ দেয়া এবং আলেমদের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্রের পরিণতি হবে অত্যন্ত ভয়ংকর। যারা বানোয়াট শ্বেতপত্র প্রকাশ এবং দুদকে মিথ্যা অভিযোগ দিয়ে সর্বজন শ্রদ্ধেয় আলেমদের মানহানি করার ষড়যন্ত্রে লিপ্ত তাদের উচিত দুনিয়া ও আখেরাতে ভয়াবহ পরিণতি হতে রক্ষা পেতে হলে অনতিবিলম্বে আলেমদের কাছে ক্ষমা চাওয়া এবং আল্লাহর কাছে খালেছ তাওবা করা।