| |
               

মূল পাতা সারাদেশ বরগুনায় মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০০ দোকান ভস্মীভূত


বরগুনায় মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০০ দোকান ভস্মীভূত


রহমত ডেস্ক     18 May, 2022     11:02 AM    


বরগুনার পৌর সুপার মার্কেটে সংঘটিত অগ্নিকাণ্ডে প্রায় ১০০টি দোকান পুড়ে ছাই হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে আশেপাশের আরও অন্তত ২০ টি দোকান। অগ্নিকাণ্ডে ভস্মীভূত দোকানগুলোর মধ্যে গার্মেন্টস, প্রসাধনী ও জাল-সুতার দোকানসহ বিভিন্ন ধরনের ছোট, বড় ও মাঝারি দোকান রয়েছে।

মঙ্গলবার (১৭ মে) রাত সাড়ে এগারোটার দিকে বরগুনার পৌর সুপার মার্কেটে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন লাগার খবর পেয়ে সাথে সাথে প্রথমে বরগুনার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিভাতে চেষ্টা চালায়। পরে খবর পেয়ে বেতাগী, আমতলী, পাথরঘাটা ও পটুয়াখালীর মোট আটটি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তদন্ত সাপেক্ষে এই ঘটনার ক্ষয়ক্ষতি নির্ধারণ ও অগ্নিকাণ্ডের সূত্রপাতের কারণ জানা যাবে বলে জানায় ফায়ার সার্ভিস।

স্থানীয়রা জানান, রাত সাড়ে এগারোটার দিকে ব্যবসায়ীরা সারাদিনের দোকানদারি শেষ করে দোকান আটকে বাড়িতে চলে গেছেন। পরে বরগুনা পৌরসভার মার্কেটের পশ্চিম দিকে জাল, দড়ির দোকান ও পাশেই গার্মেন্টসের একটি দোকানে আগুন দেখতে পান প্রত্যক্ষদর্শীরা। দাউদাউ করে জ্বলতে থাকা আগুনের লেলিহান শিখা মুহূর্তেই ছড়িয়ে পড়ে চারপাশের অন্যান্য দোকান গুলোতে। এতে ভস্মীভূত হয় প্রায় ১০০টি দোকান।

বরগুনা ফায়ার সার্ভিসের ডিএডি জাহাঙ্গীর আহম্মেদ জানান, আগুনে শতাধিক দোকান পুরে ছাই হয়ে গেছে। মার্কেটের একটি পুরনো জালের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে।

তিনি আরও জানান, আগুনের সূত্রপাতের বিষয়ে এবং আর্থিক ক্ষয়ক্ষতির বিষয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে সঠিক সংখ্যা বলা যাবে। 

এদিকে ব্যবসায়ীরা জানান, আগুনে তাদের প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে এবং শতাধিক দোকান পুড়ে গেছে। আগুন নিভাতে গিয়ে তাদের ২০ জন আহত হয়েছেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল বরগুনা বরগুনা সদর