| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন জবিতে রোজিনা পারভীনের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল


জবিতে রোজিনা পারভীনের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল


জবি প্রতিনিধি     18 May, 2022     03:48 PM    


প্রয়াত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভোগের সহযোগী অধ্যাপক ড. রোজিনা পারভীনের রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিলে অনুষ্ঠিত হয়েছে। আজ (১৮ মে) বুধবার জবি শিক্ষক সমিতির উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলানায়তনে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল কালাম মোঃ লুৎফর রহমান সহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী এবং কর্মচারীবৃন্দ দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।

গত ২৬ এপ্রিল ২০২২ তারিখে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. রোজিনা পারভীন বোন ম্যারো ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন। মঙ্গলবার (২৬ এপ্রিল) ভোরে রাজধানীর পান্থপথের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত্যুর কয়েক সপ্তাহ আগে তার শারিরীক অবস্থা অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হয় পরবর্তীতে তার বোন ম্যারো ক্যান্সার ধরা পরে তার পর থেকেই আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন এই জবি শিক্ষিকা। ২৬ এপ্রিল ক্যাম্পাসেই জানাজা জানাজা শেষে গ্রামে নিয়ে মাটি দেওয়া হয়। উনার গ্রামের বাড়ি খুলনার পাইকগাছা উপজেলায়। তিনি খুলনা পাইকগাছার কলেজের শিক্ষক সানাউল্লাহর বড় মেয়ে। ড. রোজীনা পারভীন রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি লাভ করেন।