| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে জবি ছাত্রলীগের দোয়া মাহফিল


প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে জবি ছাত্রলীগের দোয়া মাহফিল


জবি প্রতিনিধি     17 May, 2022     06:46 PM    


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা, প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে আনন্দ মিছিল ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ (১৭ মে) মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে বাদ যোহর এ মাহফিল অনুষ্ঠিত হয়।

আনন্দ মিছিলে অংশ গ্রহণ করেন, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, প্রক্টর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজী এবং সাধারণ সম্পাদক আকতার হোসেন সহ বিভিন্ন বিভাগ ও দপ্তরের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী এবং কর্মচারীবৃন্দ উক্ত দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজী এবং সাধারণ সম্পাদক আকতার হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যার সময় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে ছিলেন। এরপর তারা ভারতসহ একাধিক দেশে রাজনৈতিক আশ্রয় নিয়ে ছিলেন। ১৫ আগষ্টের ঘটনায় আল্লাহর অশেষ রহমতে বেচে যান আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরপর বিদেশে সাড়ে ছয় বছর নির্বাসন থেকে ১৯৮১ সালের ১৭ মে বৈরি পরিবেশেই দেশে ফিরে আসেন।দেশে ফিরেই হাল ধরেন দেশের উন্নয়নের। ওই বছরই অনুষ্ঠিত দলের সম্মেলনে মাত্র ৩৩ বছর বয়সে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তার আদর্শ নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে পরিনত হয়েছে। তার নেতৃত্বেই বাংলাদেশ জল স্থল সীমায় ঐতিহাসিক বিজয় অর্জন করে।তার নেতৃত্বেই আরো এগিয়ে যাবে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ। বঙ্গবন্ধুর দুই কন্যা বিভিন্ন সময়ে দেশে আসতে চাইলে তৎকালীন সরকার তাতে বাধা দেয়। তবে বাধা ভয়ভীতি উপেক্ষা করে ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা বাংলাদেশে আসেন।