| |
               

মূল পাতা ইসলাম জুমার বয়ান হিজাব ইস্যুতে সরকারকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জাতীয় মসজিদের খতীবের


হিজাব ইস্যুতে সরকারকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জাতীয় মসজিদের খতীবের


রহমত ডেস্ক     08 April, 2022     04:52 PM    


নওগাঁর মহাদেবপুর উপজেলার দাউল বারবাকপুর উচ্চ বিদ্যালয়ে হিজাব পরায় গাছের ডাল দিয়ে ১৮ জন ছাত্রীকে পেটানোর ঘটনায় সরকারকে  স্পষ্ট পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের খতীব হাফেজ মাওলানা মুফতী রুহুল আমিন। 

শুক্রবার (০৮ এপ্রিল) জুমার নামাজের খুতবাপূর্ব বয়ানে তিনি এ আহ্বান জানান। এসময় তিনি বলেন, আমাদের দেশের কিছু মানুষ বিভিন্ন সময় হিজাব নিয়ে নানান ধরনের ধৃষ্টতাপূর্ণ মন্তব্য করে থাকেন এটা কাম্য নয়। নওগাঁয় হিজাব নিয়ে যা হয়েছে অন্যান্য যায়গায়ও যদি এমন হয় তাহলে দেশে অশান্তি বিরাজ করবে। সরকারকে নওগাঁর ঘটনায় স্পষ্ট পদক্ষেপ নেওয়ার আহ্বান জানাই। 

মুফতী রুহুল আমিন বলেন, হিজাব পরে যাঁরা স্কুল, কলেজ, ভার্সিটিতে আসতে চায় তাদের যেনো বাঁধা দেওয়া না হয়। বরং তারা সম্মানের সাথে নির্বিঘ্নে আসতে পারে সে ব্যাপারে স্পষ্ট নির্দেশনা প্রদানের জন্য সরকারের নিকট জোর দাবী জানাই।

এরআগে পবিত্র মাহে রমজানের প্রথম জুমা উপলক্ষ্যে মুসল্লিদের ঢল নামতে দেখা যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে। ধর্মীয় ভাবগাম্ভীর্য্যের মধ্য দিয়ে জুমার নামাজে অংশ নিয়েছেন হাজার হাজার মুসল্লি। আল্লাহর রহমত প্রত্যাশী নানা বয়সী মানুষ যেন স্রোতের গতিতে ছুটে এসেছিলেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে। 

সময় গড়িয়ে নামাজের খুতবা শুরুর আগেই মুসল্লিদের ঢল নামে মুসল্লিদের। মসজিদের সপ্তম তলার মূল ভবন, বারান্দা, যাতায়াতের পথ এমনকি মসজিদের বাইরেও প্রচণ্ড রোদ উপেক্ষা করে মাদুর বিছিয়ে নামাজে অংশ নিতে দেখা যায় মুসল্লিদের।