| |
               

মূল পাতা সারাদেশ সিলেটে সংঘর্ষ থামাতে গিয়ে আলেমের মৃত্যু


নিহত আলেম হাফেজ মাওলানা সালেহ আহমদ

সিলেটে সংঘর্ষ থামাতে গিয়ে আলেমের মৃত্যু


রহমত ডেস্ক     04 April, 2022     06:53 PM    


সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুর বাজারে সংঘর্ষ থামাতে গিয়ে একজন আলেমে মৃত্যু নিহত হয়েছেন। নিহত আলেমের নাম হাফেজ মাওলানা সালেহ আহমদ । এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩০ জন। সোমবার (৪ এপ্রিল) সকালে স্থানীয় হরিপুর বাজারে এ ঘটনা ঘটে।

এদিন সকাল সাড়ে ৭টার দিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় হাদপাড়া ও শ্যামপুর গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত সালেহ আহমদ স্থানীয় হেমু গ্রামের বাসিন্দা ও সিলেট নগরের মেজরটিলা তাহফিজুল কোরআন মাদ্রাসায় শিক্ষক।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার ফতেহপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও হাদপাড়া গ্রামের বাসিন্দা আওয়ামী লীগ নেতা রফিক আহমদ ও শ্যামপুর গ্রামের বাসিন্দা সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা রশিদ আহমদের লোকজনের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছিল। এরই জেরে গত রবিবার (৩ এপ্রিল) তারাবির নামাজের পর উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে মাইকে ঘোষণা দিয়ে রাত ১২টার দিকে হাদপাড়া ও শ্যামপুরা গ্রামবাসী হরিপুর বাজারে সংঘর্ষে জড়ায়। সকাল পর্যন্ত থেমে থেমে চলে ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষ। 

এ সময় আশপাশের গ্রাম থেকে মুরব্বি ও পুলিশ এসে সংঘর্ষ থামাতে চেষ্টা করেন। সোমবার সকালে স্থানীয় মাদ্রাসার একদল আলেম দুই পক্ষের মধ্যে মধ্যস্থতা করতে ঘটনাস্থলে যান। আলেমদের প্রতিনিধি দল যখন ঘটনাস্থলে যায় ঠিক তখন পুলিশ সংঘর্ষ থামাতে টিয়ারশেল নিক্ষেপ করে। এতে সবাই এদিক সেদিক ছুটতে থাকে। একপর্যায়ে সালেহ আহমদ মাটিতে পড়ে যান। তখন হাদপাড়া গ্রামের লোকজন সালেহ আহমদকে ধরে নিয়ে গিয়ে হত্যা করে বলে অভিযোগ উঠেছে। পরে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সিলেট জেলা পুলিশের এএসপি (মিডিয়া) লুৎফুর রহমান জানান, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে আছেন। এছাড়া সিলেট জেলা ম্যাজিস্ট্রেটও ঘটনাস্থলে অবস্থান করছেন। এ ঘটনায় পুলিশ আইনগত ব্যবস্থা নিবে।

এদিকে, সংঘর্ষের খবর পেয়ে সিলেট জেলা প্রশাসক মজিবর রহমান, সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাড. নাসির উদ্দিন খান ঘটনাস্থলে গিয়েছেন। তারা পরিস্থিতি স্বাভাবিক করতে উভয়পক্ষের সঙ্গে আলোচনা করছেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট সিলেট জৈন্তাপুর