| |
               

মূল পাতা ইসলাম জুমার বয়ান ব্যবসায়ীদের প্রতি জাতীয় মসজিদের নবনিযুক্ত খতীবের আহ্বান


ব্যবসায়ীদের প্রতি জাতীয় মসজিদের নবনিযুক্ত খতীবের আহ্বান


রহমত ডেস্ক     01 April, 2022     05:47 PM    


ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছে জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের নবনিযুক্ত খতীব মুফতী রুহুল আমীন বলেছেন, আসন্ন মাহে রমজানে সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বাড়াবেন না। শুক্রবার (১ এপ্রিল) জুমার নামাজের খুতবাপূর্ব বয়ানে তিনি এ আহ্বান জানান। এসময় তিনি সকলকে তাকওয়া অর্জনের অহবান জানান।

খতীব মুফতী রুহুল আমীন বলেন, ‘যারা সত্যবাদী ব্যবসায়ী এবং আল্লাহর নবীর হুমুক মেনে ব্যবসা করেন, তাদের হাশর হবে আম্বীয়াদের সঙ্গে। আপনাদের (ব্যবসায়ীদের) কাছে দাবি, এই রমজানকে সামনে রেখে অন্যকেউ দ্রব্যমূল্যের লাগাম টানতে পারবে না, আপনারাই পারবেন। সিন্ডিকেট করবেন না। আল্লাহ আপনাদের বরকত দেবেন। লাভ হবে ইনশাল্লাহ, তবে লোভ করবেন না। দ্রব্যমূল্য যেন আমরা নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করি।’

মুফতী রুহুল আমিন রমজানের প্রতি গুরুত্বারোপ করে বলেন, আল্লাহ তায়ালার কাছে পছন্দনীয় আমল হল রোজা। বর্তমানে চিকিৎসা বিজ্ঞানও রোজার শারীরিক উপকারিতার কথা স্বীকার করছে। রজব মাস থেকেই নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম রমজানের প্রস্তুতি নিতে বলেছেন। 

তিনি বলেন, মুমিন তো আল্লাহ তায়ালার সন্তুষ্টির জন্য রোজা রাখবে আর এর বিনিময়ে সে শারীরিক উপকারিতাও লাভ করবে। রোজার মাধ্যমে শারীরিক উপকারিতা লাভ করা কখনো মুমিনের উদ্দেম্য নয়। রোজার মাধ্যমে আল্লাহ তায়ালা আমাদের তাকওয়া দান করবেন। 

এছাড়া রমজানে বেশি বেশি উত্তম ও নেক কাজ করার আহ্বান জানানোর পাশপাশি খারাপ কাজ ত্যাগ করার আহ্বান জানান খতীব মুফতী রুহুল আমীন।