| |
               

মূল পাতা সারাদেশ স্কুলের কক্ষে প্রধান শিক্ষকের রহস্যজনক মৃত্যু


স্কুলের কক্ষে প্রধান শিক্ষকের রহস্যজনক মৃত্যু


রহমত ডেস্ক     26 January, 2022     09:29 AM    


চাঁদপুরে স্কুল কক্ষে প্রধান শিক্ষকের রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। শহরের বিষ্ণুদী আজিমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিন তলার একটি কক্ষে প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম (৫৫) অচেতন অবস্থায় পড়ে ছিলেন। পরে তিনি মারা যান। তবে তার মৃত্যু নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে। এটি হত্যা না আত্মহত্যা তা এখনও পরিষ্কার নয়। তাই বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

বুধবার (২৬ জানুয়ারি) বিকাল ৪টার দিকে তাকে স্কুল কক্ষ থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে প্রথমে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে ঢাকায় নেয়ার পথে তিনি মৃত্যুবরণ করেন। রফিকুল ইসলামের বাড়ী জেলার ফরিদগঞ্জ উপজেলার শ্রীকালিয়া গ্রামে।

শিক্ষক রফিকুল ইসলাম সপরিবারে শহরের নাজির পাড়া পৌরসভার সচিব আবুল কালাম ভুঁইয়ার বাড়িতে ভাড়া থাকতেন। তার দুই কন্যা সন্তান রয়েছে। বড় মেয়ে বিশ্ববিদ্যালয়ে পড়েন।

বিদ্যালয়ের সহকারী শিক্ষিক নারগিস বেগম স্বপ্না বলেন, এই বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে ২০২০ সালের জানুয়ারি মাসে যোগদান করেন তিনি। এরপর করোনার কারণে বিদ্যালয় বন্ধ ছিল। এ বছর তিনি বিদ্যালয় ভর্তিসহ যাবতীয় শিক্ষক কার্যক্রম অব্যাহত রেখেছেন। শিক্ষকদের সাথে তিনি কম কথা বলতেন। একটু শান্ত প্রকৃতির ছিলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য মির্জা জাকির বলেন, প্রধান শিক্ষকের মৃত্যু অনেকটা রহস্যজনক। কারণ কেউ বলছেন আত্মহত্যা। আবার কেউ বলছেন তাকে বিষ খাওয়ানো হয়েছে। ঘটনাটি এখনো পরিষ্কার নয়।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন বলেন, মৃত্যু সংবাদ জানতে পেরে বিদ্যালয়ে এসেছি। এসে জানতে পেরেছি বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছেন। পরে তাকে সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ঢাকা নেয়ার পথে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে একটি আত্মহত্যার নোট ও বিষের বোতল উদ্ধার করা হয়েছে। সবকিছু নিয়ে তদন্ত ও পর্যালোচনার বিষয় রয়েছে। আমরা তদন্ত করে দেখছি। তার শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়েছে মরদেহ। তদন্তের পর বিস্তারিত জানা যাবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চাঁদপুর চাঁদপুর সদর