| |
               

মূল পাতা আন্তর্জাতিক ফিলিস্তিনিদের ওপর হামলা সন্ত্রাসীদের কাজ : ইসরাইলি মন্ত্রী


ফিলিস্তিনিদের ওপর হামলা সন্ত্রাসীদের কাজ : ইসরাইলি মন্ত্রী


আন্তর্জাতিক ডেস্ক     23 January, 2022     11:16 PM    


ফিলিস্তিনিদের বিরুদ্ধে বসতি স্থাপনকারীদের (স্যাটেলার) হামলাকে 'সন্ত্রাসী সংগঠনের কর্মকাণ্ড' হিসেবে উল্লেখ করে ইয়াহুদী অবৈধ দখলদার ইসরাইলের জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী বারলেভ বলেছেন, একটি সন্ত্রাসী গোষ্ঠী সংঘবদ্ধ হয়ে এই সহিংসতা করেছে। এলাকায় বিক্ষোভ করতে আসা ইসরাইলি নাগরিকদের তারা মারধর করেছে। স্যাটেলাররা পালিয়ে যাওয়ার পর ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনী এসেছিল।

ইয়াহুদী অবৈধ দখলদার ইসরাইলের পাবলিক ব্রডকাস্টিং কর্পোরেশনকে তিনি এসব কথা বলেন। শুক্রবার অধিকৃত পশ্চিম তীরের বুরিন গ্রামে বসতি স্থাপনকারী ফিলিস্তিনি কর্মীদের ওপর হামলা করে। এই হামলায় ইয়াহুদী অবৈধ দখলদার চার ইসরাইলিসহ ১০ জন আহত হন। হত্যার হুমকি পাওয়ার পর ২৭ ডিসেম্বর থেকে মন্ত্রী বারলেভকে কঠোর নিরাপত্তার মধ্যে রাখা হচ্ছে।

সাম্প্রতিক মাসগুলিতে অধিকৃত অঞ্চলজুড়ে বসতি স্থাপনকারীরা ফিলিস্তিনি এবং তাদের সম্পত্তির ওপর আক্রমণ বাড়িয়েছে। ইসরাইলি বাহিনীর নজরদারিতে এসব হামলা চালানো হয়। ইয়াহুদী অবৈধ দখলদার ইসরাইলি এবং ফিলিস্তিনিদের ধারণা, পশ্চিম তীরে ১৬৪টি স্থাপনা এবং ১১৬টি চৌকিতে প্রায় সাড়ে ৬ লাখ ইসরাইলি স্যাটেলার বসবাস করে। আন্তর্জাতিক আইন অনুযায়ী, অধিকৃত অঞ্চলে ইসরাইলের সব বসতি অবৈধ বলে বিবেচিত। তবুও ইসরাইল জোরপূর্বক এই কর্মকাণ্ড চালু রেখেছে।