| |
               

মূল পাতা রাজনীতি মাওলানা জাফরুল্লাহ খানের জানাযা ও দাফন সম্পন্ন


মাওলানা জাফরুল্লাহ খানের জানাযা ও দাফন সম্পন্ন


জামিল আহমদ     22 January, 2022     01:05 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের সাবেক মহাসচিব ও জামিয়া নূরিয়া ইসলামিয়া কামরাঙ্গীরচরের সাবেক সিনিয়র মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ জাফরুল্লাহ খানের জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে। জানাযার ইমামতি করেন মরহুমের সাহেবজাদা মাওলানা নেয়ামতুল্লাহ খান। আজ (২২ জানুয়ারি) শনিবার নেত্রকোণা পৌরসভার মালনি মদীনাবাগ মাদরাসা দারুল মা’আরিফ ও তাহযিবুল বানাত মহিলা মাদরাসা ময়দানে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।মরহুমের জানাজায় রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে ওলামায়ে কেরাম ও হাজার হাজার ধর্মপ্রাণ জনতা উপস্থিত ছিলেন।

No description available.

জানাযা পূর্বে মাওলানা মুহাম্মদ জাফরুল্লাহ খানের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন, বৃহত্তর ময়মনসিংহের বিশিষ্ট বুযুর্গ মাওলানা আবদুর রহমান হাফেজ্জী, খেলাফত আন্দোলনের নায়েবে আমীর, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা আবু জাফর কাসেমী, মাওলনা ফিরোজ আশরাফী, আশরাফী, মাওলানা খলিলুর রহমান মাদানি, মুফতি সুলতান মহিউদ্দিন, মাওলানা আবুল কাসেম, মাওলানা ফজলু্ল্লাহ বিন হামিদুল্লাহ, প্রিন্সিপাল আবদুল বাতেন, মাওলানা আবদুল কাইয়ূম, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা আহমাদুল হক, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা জুনায়েদ কাটখালী, মাওলানা মাজহারুল ইসলাম, মাওলানা আসাদুর রহামান আকন্দ, মুফতি রফিকুল ইসলাম, মাওলানা, মাওলানা মনসুর, হাফিজ মাওলানা নেয়ামতুল্লাহ খান জাফরী, মৌলভী আবদুল রকিব, আবদুল হালিম কমিশনার, এডভোকেট মাহফুজুল হক, আলহাজ্ব রফিকুল ইসলাম, মাওলানা রশিদুল হক বিএসসি, চট্টগ্রাম।

জানাজার পূর্বে মরহুমের সৃতিচারণ করতে গিয়ে বক্তারা বলেন, মাওলানা জাফরুল্লাহ খান ছিলেন একজন প্রজ্ঞাবান আলেম, বর্ষীয়ান রাজনীতিবিদ, বিশিষ্ট লেখক ও গবেষক । দেশ ও ইসলামের খেদমতে জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে তার অবদান চির স্মরণীয় হয়ে থাকবে। চলমান বিভিন্ন ইস্যুতে বাতীল শক্তির মোকাবিলায় তিনি সরব ভুমিকা পালন করে গেছেন।

উল্লেখ্য, বাংলাদেশ খেলাফত আন্দোলনের সাবেক মহাসচিব মাওলানা মুহাম্মদ জাফরুল্লাহ খান (৭১) ইন্তেকাল করেছেন।  ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। শুক্রবার  (২১ জানুয়ারি) জুমার পূর্বে চট্টগ্রাম নগরীর আল জামিয়া ইসলামিয়া দামপাড়ায় সূরা কাহাফ তিলাওয়াতকালে অসুস্থ হয়ে পড়েন। পরে হাসাপাতাল নেওয়ার পথে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী, এক ছেলে ও চার মেয়ে রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি কিডনির রোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মাওলানা জাফরুল্লাহ খান  ঢাকার কেরানীগঞ্জের দিয়ানগরের মাশরাবুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল ছিলেন। 

আরো পড়ুন : মাওলানা জাফরুল্লাহ খানের কর্মময় জীবনী

-এজেড