| |
               

মূল পাতা সারাদেশ টাঙ্গাইল-৭ মির্জাপুর আস‌নের উপ‌নির্বাচনে ভোটারশূন্য কেন্দ্র


টাঙ্গাইল-৭ মির্জাপুর আস‌নের উপ‌নির্বাচনে ভোটারশূন্য কেন্দ্র


রহমত ডেস্ক     16 January, 2022     12:49 PM    


টাঙ্গাইল-৭ মির্জাপুর আস‌নের উপনির্বাচনে ই‌লেকট্রনিক ভো‌টিং‌ মেশিন-ই‌ভিএমে ভোট শুরু হওয়ার পর থে‌কেই কে‌ন্দ্রে ভোটা‌রের উপস্থিতি কম লক্ষ করা গেছে। আজ (১৬ জানুয়া‌রি) রবিবার সকাল থেকে উপজেলার কুরনী জালাল উ‌দ্দিন উচ্চ বিদ্যাল‌য় কে‌ন্দ্রে স্বল্প সংখ্যক ভোটার উপ‌স্থি‌তি দেখা গে‌ছে। বেলা ১১টা থে‌কে ১১.৫০ মি‌নিট পর্যন্ত এই কে‌ন্দ্রে মাত্র ১০‌টি ভোট প‌ড়ে‌ছে।

কুরনী জালাল উ‌দ্দিন উচ্চ বিদ্যাল‌য় ও কুরনী সরকা‌রি প্রাথ‌মিক বিদ্যাল‌য় কে‌ন্দ্রের প্রিসাই‌ডিং কর্মকর্তা আলমগীর হো‌সেন ব‌লেন, দুই বিদ্যালয় মি‌লে কে‌ন্দ্রটি‌তে ৩ হাজার ৭৬২ জন ভোটার র‌য়েছে। এই কে‌ন্দ্রে সকাল ৮টা থে‌কে বেলা ১১টা পর্যন্ত ভোট প‌ড়ে‌ছে ৩২০‌টি। সকাল থে‌কেই কে‌ন্দ্রে তেমন ভোটা‌রের উপ‌স্থি‌তি নেই। ফ‌লে ভোট প‌ড়ে‌ছে কম। গত ১৬ নভেম্বর এ আসনের সংসদ সদস্য একাব্বর হোসেন মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে সাতজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

জানা যায়, উপনির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ (নৌকা), জাতীয় পার্টির জহিরুল হক জহির (লাঙ্গল), বাংলাদেশ ওয়ার্কাস পার্টির গোলাম নওজব চৌধুরী (হাতুড়ি), বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী (ডাব) এবং স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম নুরু (মোটরগাড়ি)। এ আসনে মোট ভোটার ৩ লাখ ৪০ হাজার ৩৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭০ হাজার ৫০১ জন ও নারী ভোটার ১ লাখ ৬৯ হাজার ৮৭৮ জন। পাঁচজন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। মোট ১২১টি ভোট কেন্দ্র রয়েছে। এর মধ্যে ৫৭টি ঝুঁকিপূর্ণ কেন্দ্র, ৬৪টি সাধারণ কেন্দ্র। আর নির্বাচনে ৭৫৬টি ভোট কক্ষ রয়েছে। নির্বাচনের দিন প্রতিটি কেন্দ্রে পুলিশ এবং আনসার মিলে ১৮-১৯ জন করে সদস্য দায়িত্ব পালন করছেন। একইসঙ্গে র‌্যাব এবং ডিবির টিমও কাজ করছে। অপরদিকে প্রতিটি ইউনিয়নে পুলিশের স্ট্রাইকিং ফোর্স ও একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে রয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা টাঙ্গাইল মির্জাপুর