| |
               

মূল পাতা সারাদেশ টঙ্গীতে চাঁদাবাজির অভিযোগে যুবলীগ নেতা গ্রেফতার


টঙ্গীতে চাঁদাবাজির অভিযোগে যুবলীগ নেতা গ্রেফতার


টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি     17 April, 2021     02:38 PM    


টঙ্গীতে অপহরণ ও চাঁদাবাজির অভিযোগে নাদিম হায়দার নামে যুবলীগের কথিত এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১৭ এপ্রিল) ভোরে আউচপাড়া এলাকার বড়দেওড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে গাজীপুরের টঙ্গী পশ্চিম থানার বড়দেওড়া মন্ডল মার্কেটের হালিম হায়দারের ছেলে। এ ঘটনায় পশ্চিম থানায় মামলা হয়েছে।

স্থানীয় ও থানা সূত্রে জানা যায়, নাদিম হায়দারসহ বেশ কয়েকজন মিলে যুবলীগের নাম ভাঙ্গিয়ে বড়দেওড়া এলাকায় বিভিন্ন প্রকার হাঙ্গামা ও চাঁদাবাজি করে থাকতো। তাদের জন্য এলাকায় সাধারণ মানুষ ব্যবসা বাণিজ্য ও বাড়ি ঘর নির্মাণ করতে পারত না। কোনও কিছু করতে হলে নাদিম গ্রুপকে মোটা অংকের চাঁদা দিয়ে কাজ করতে হতো। চাঁদা না দিলে ধরে নিয়ে মারধর ও বিভিন্ন ধরনের ভয়ভীতি দিয়ে থাকতো।

গত (১৪ এপ্রিল) বুধবার সকাল ৮টায়  রাজমিস্ত্রী আব্দুল জলিল তার অধীনস্থ শ্রমিকদের নিয়ে মন্ডল মার্কেটে জনৈক মামুনের কারখানায় কাজ করার উদ্দেশ্যে বাসা থেকে বের হয়ে সন্ধায় বাসায় ফিরেনি। বাসায় ফিরতে দেরি হওয়ার তার স্ত্রী মাসুদা মামুনের কারখানায় খোঁজ নেয়। গত বৃস্পতিবার সন্ধা ৭টায় আব্দুল জলিল বাসায় যায়। নাদিম হায়দারসহ অজ্ঞাত আরও  দুই থেকে তিনজন আব্দুল জালিলের কাছ থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে হাত পা কেটে ফেলে দিবে বলে হুমকি দেয়। এ বিষয়ে টঙ্গী পশ্চিম থানায় একটি অপহরণ ও চাঁদাবাজির অভিযোগ করা হয়েছে।

টঙ্গী পশ্চিম থানা ওসি মো. শাহ আলম জানান, এ ঘটনায় নাদিমকে গ্রেপ্তার করা হয়েছে। তার সাথে থাকা আরও লোকজনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ব্যাপারে একটি মামলা রজু করা হয়েছে।

-জেড


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা গাজীপুর গাজীপুর সদর