| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব জম্মু-কাশ্মীরে রমযান উপলক্ষে উৎসব


জম্মু-কাশ্মীরে রমযান উপলক্ষে উৎসব


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     06 April, 2021     11:39 AM    


পবিত্র রমজান মাস উপলক্ষে কাশ্মীর উপত্যকায় ব্যবসায়িক উৎসবের আয়োজন করা হয়েছে। জানা গেছে, শ্রীনগরের একটি হোটেলে ১২ দিন ব্যাপী উৎসবটির আয়োজন করেছে জান্নাত ইভেন্টস অ্যান্ড মার্কেটিং নামের একটি প্রতিষ্ঠান।

করোনাকালে সব ধরনের স্বাস্থ্য বিধি মেনেই এ উৎসব পালন করা হচ্ছে। উৎসবটিতে শৌখিন ও নিত্যপ্রয়োজনীয় পণ্য ছাড়াও স্বাস্থ্য ও ফিটনেস ধরে রাখার পণ্য রয়েছে। এর বাইরে কার্পেট, সোফা, ব্যাগ, ইলেক্ট্রনিক পণ্যও সমানতালে প্রদর্শিত হচ্ছে। সূত্র - ইন্ডিয়া ব্লুমস।

উৎসব সম্পর্কে আয়োজক প্রতিষ্ঠান জান্নাত ইভেন্টস অ্যান্ড মার্কেটিংয়ের প্রধান নির্বাহী জানান, গত ১ এপ্রিল থেকে আয়োজনটি শুরু হয়েছে। এটি ১২ এপ্রিল পর্যন্ত চলবে। উৎসবে স্থানীয়দের পাশাপাশি পর্যটকদের জন্য আধুনিকমানের বিভিন্ন ডিজাইনের শৌখিন ও নিত্যপ্রয়োজনীয় পণ্য প্রদর্শন করা হচ্ছে।

ওই উৎসবে কাপড়ের স্টল দিয়েছেন উলফাত গুল। তিনি বলেন, এখানে কাপড়ের মধ্যে বিশেষ আকর্ষণ হলো- পাকিস্তানি স্যুট, পাঞ্জাবি এবং বাগলপুরের স্যুট। সবগুলোই দর্শণার্থীদের জন্য প্রদর্শন করা হচ্ছে।

তিনি আরো বলেন, পোশাক ছাড়াও বিভিন্ন ধরনের আকর্ষণীয় জিনিস আকর্ষণীয় দামের মধ্যে প্রদর্শন করা হচ্ছে। এছাড়া দুবাই, মালয়েশিয়া এবং বালিতে ভ্রমণের টিকিটের মতো লোভনীয় উপহার রয়েছে।
-জেড