| |
               

মূল পাতা সারাদেশ সিলেটে মাঠে রয়েছে হেফাজত, ছেড়ে যায়নি দূরপাল্লার বাস


সিলেটে মাঠে রয়েছে হেফাজত, ছেড়ে যায়নি দূরপাল্লার বাস


রহমতটোয়েন্টিফোর প্রতিবেদক     28 March, 2021     11:51 AM    


হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় গুলি করে মুসল্লি হত্যা, বায়তুল মোকাররমে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলার প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকে দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে।

বিভাগীয় শহর সিলেটেও শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হচ্ছে। শহরজুড়ে সক্রিয় রয়েছে হেফাজতের কর্মী-সমর্থকরা। হরতালের সমর্থনে এ সময় শহর থেকে দেশের কোথাও দূরপাল্লার যানবাহন ছেড়ে যায় নি। সিলেটের আঞ্চলিক সড়কগুলোতেও বাস এবং যাত্রীবাহী গাড়িসহ চলাচল করছে না কোনও ধরনের যানবাহন।

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচি পালনে ফজরের নামাজের পর থেকেই সিলেটে রাস্তায় নেমেছেন হেফাজতের নেতাকর্মীরা। ভোর থেকে তারা মহানগরীর বিভিন্ন রাস্তায় পিকেটিং শুরু করেছেন, চলতে দিচ্ছেন না কোনও ধরনের যানবাহন। হরতাল রোববার সকাল ৬টা থেকে শুরু হয়েছে। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নগরীর কোর্ট পয়েন্টে, তালতলা, জিতু মিয়ার পয়েন্ট, মিরাবাজার, শিবগঞ্জ, উপশহর, মদিনা মার্কেট, মেজরটিলা, টিলাগড়সহ গুরুত্বপূর্ণ রাস্তা এবং মোড়গুলোতে অবস্থান নিয়ে রাস্তায় বসে আছেন হেফাজত নেতাকর্মীরা। থেমে থেমে স্লোগান দিচ্ছেন তারা।

এ সময় সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নগর জুড়ে পুলিশের টহল বাড়ানো হয়েছে। মোতায়েন করা হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এছাড়া মাঠে রয়েছেন ৬জন নির্বাহী মাজিস্ট্রেট। সিলেট মহানগর পুলিশের (এসএমপি) পাশপাশি আমর্ড পুলিশ এবং র‍্যাবও মাঠে রয়েছে।

এর আগে, গত শুক্রবার ঢাকার বায়তুল মোকাররম, যাত্রাবাড়ী, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ মোদি বিরোধী বিক্ষোভে হামলা চালায়। দেশের বিভিন্ন জায়গায় পুলিশের গুলিতে হাটহাজারীতে ৪ জন ও ব্রাহ্মণবাড়িয়ায় ১ জন মারা গেছেন। আহত হয়েছেন শতাধিক।

গতকাল শনিবার নতুন করে গুলি চালিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আন্দোলনকারী আরও ৫ জনকে হত্যা করে পুলিশ।

পুলিশ ও সরকারি দল আওয়ামী লীগের কর্মীদের হামলার ঘটনার প্রতিবাদে গতকাল শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। আজ রোববার দেশব্যাপী হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে । গত শুক্রবার (২৬ মার্চ) রাত আটটায় পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী এসব কর্মসূচির ঘোষণা দেন।
-জেড


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট সিলেট সিলেট সদর