| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল মসজিদ ভেঙে আল্লাহর গজব ডেকে আনা হচ্ছে : মাওলানা হামিদী


মসজিদ ভেঙে আল্লাহর গজব ডেকে আনা হচ্ছে : মাওলানা হামিদী


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     07 February, 2021     10:43 AM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী এক বিবৃতিতে আজিমপুর চৌরাস্তা সংলগ্ন ৫০ বছর পূর্বে নির্মিত মসজিদ এবং ধানমন্ডি লেক পার্কে আর রহমান জামে মসজিদ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক ভাঙচুর ও অপসারণে  গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, মসজিদ কারো ব্যক্তিগত সম্পদ নয়, এটা গণমানুষের ইবাদতের স্থান। আল্লাহর ঘর মসজিদ উচ্ছেদ ধর্মপ্রমাণ মানুষ বরদাশত করবে না। মসজিদে হাত দিয়ে আল্লাহ তাআ'লার গজব ডেকে আনা হচ্ছে।

তিনি বলেন, আল্লাহর ঘর পবিত্র মসজিদ উচ্ছেদ, অপসারণ ও স্থানান্তর করা যায় না। যে স্থানে মসজিদ নির্মিত হয়, সেই জায়গাটি কেয়ামত পর্যন্ত মসজিদের মতো সম্মান ও পবিত্রতার সাথে সুরক্ষিত রাখা অপরিহার্য। আর এ জন্যই বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞ আলেমদের সাথে পরামর্শ করে রাজধানীর সোবহানবাগ মসজিদ যথাস্থানে সুরক্ষিত ও সুপ্রতিষ্ঠিত রেখেছেন। রাস্তার প্রয়োজনে মসজিদটিকে উচ্ছেদ বা স্থানান্তর করেন নাই।

মাওলানা হামিদী আরো বলেন, সরকারি জায়গায় জনগণের প্রয়োজনে স্কুল, খেলার মাঠ, হাসপাতাল ও মার্কেটসহ বিভিন্ন অফিস-কার্যালয় হয়। তাহলে জনগণের প্রয়োজনে সরকারি জায়গায় মসজিদ উচ্ছেদ কেন? মসজিদ গণমানুষের, কারো ব্যক্তিগত সম্পত্তি নয়। যত মসজিদ হয়েছে সব গণমানুষের প্রয়োজনে হয়েছে এবং সব মসজিদই মুসুল্লীতে ভরপুর। অনেক মসজিদে মুসুল্লী সংকুলান হয় না।

তিনি বলেন, ৯২% মুসলমানের দেশে সংখ্যাগরিষ্ঠ জনগনণের সুবিধার্থে বিভিন্ন স্থানে নির্মিত মসজিদগুলো স্ব স্ব স্থানে বহাল রেখে গণমানুষের জন্য আরো সম্প্রসারণ ও সুন্দর করে দেওয়া সরকারের উচিত। পবিত্র হাদিস শরীফে এসেছে, কেউ যদি ছোট থেকে ছোট একটি মসজিদ নির্মাণ করে দেয়, কাল কেয়ামতের দিন তাকে জান্নাতে একটি বিশাল ভবন নির্মাণ করে দেয়া হবে।

মাওলানা হামিদী গণমানুষের কল্যাণে মুসলমানদের ইবাদতের জন্য সরকারি জায়গায় নির্মিত মসজিদ না ভেঙে তার বৈধতা দিয়ে বঙ্গবন্ধুর অনুকরণ করার জন্য তার কন্যা বর্তমান প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান।
-জেড