| |
               

মূল পাতা জাতীয় ইসলামের শত্রুদের মোকাবিলায় ঐক্যবদ্ধ হতে হবে: আল্লামা কাসেমীর স্মরণ সভায় জাতীয় নেতৃবৃন্দ


ইসলামের শত্রুদের মোকাবিলায় ঐক্যবদ্ধ হতে হবে: আল্লামা কাসেমীর স্মরণ সভায় জাতীয় নেতৃবৃন্দ


নিজস্ব প্রতিনিধি     20 December, 2020     09:26 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলন আয়োজনে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও বারিধারা মাদরাসার প্রিন্সিপাল ও শায়খুল হাদীস আল্লামা নূর হুসাইন কাসেমী রহ.এর স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার (২০ ডিসেম্বর) বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জীর সভাপতিত্বে কামরাঙ্গীরচর মাদ্রাসা মিলনায়তনে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন হেফাজতে ইসলামের নায়েবে আমীর মাওলানা নূরুল ইসলাম জিহাদী, জমিয়তে উলামায়ে ইসলামের সহ সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, বেফাক মহাসচিব মাওলানা মাহফুজুল হক, খেলাফত মজলিসের মহাসচিব ড.আহমদ আব্দুল কাদির, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড.মাওলানা ঈসা শাহেদী, খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা মুসা বিন ইজহার, খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, আল্লামা নূর হুসাইন কাসেমী রহ এর পুত্র মাওলানা জাবের কাসেমী, খেলাফত আন্দোলনের সহকারী মহাসচিব মাওলানা সানাউল্লাহ,  সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন, মুফতি আফম আকরাম হুসাইন ও মুফতি আবুল হাসান কাসেমীসহ জাতীয় নেতৃবৃন্দ। 

সভাপতির ভাষণে আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, দেশে চরম দূরাবস্থা চলছে। ইসলাম ও আলেমদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। আলেম ওলামাদের বিরুদ্ধে তারা মাথা চাড়া দিয়ে উঠেছে। আল্লামা নুর হুসাইন কাসেমীর চেতনায় উজ্জীবিত হয়ে ইসলামের শত্রুদের মোকাবিলায় ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি আরো বলেন, আল্লামা নুর হুসাইন কাসেমী ছিলেন নাস্তিক-মুরতাদ বিরোধী আন্দোলনের সিপাহসালার, একজন প্রখ্যাত হাদিস বিশারদ ও মানুষ গড়ার দক্ষ কারিগর । তার হাতে গড়া লক্ষ লক্ষ ছাত্র সারাদেশে ইসলামের খেদমতে নিয়োজিত রয়েছেন। 

সভায় নেতৃবৃন্দ বলেন, আল্লামা কাসেমী ছিলেন চলমান সকল বাতিল বিরোধী আন্দোলনের অগ্রনায়ক, মুসলিম উম্মাহর একজন অন্যতম রাহবার ও ওলামায়ে কেরামের ঐক্যের প্রতীক। কুরআন-হাদিস প্রচার-প্রসারে তাঁর অপরিসীম ত্যাগ ও অবদান জাতির কাছে চির স্মরণীয় হয়ে থাকবে। 

সভায় মহান আল্লাহ তা‘আলার দরবারে মরহুম আল্লামা নুর হুসাইন কাসেমী রহ এর রূহের মাগফেরাত ও জান্নাতের সুউচ্চ মাকাম কামনা করে দোয়া করা হয়।