| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি যারা স্বাধীনতার ইতিহাস জানে না তারাই আলেমদেরকে রাজাকার বলতে পারে: মুফতী সুলতান মহিউদ্দিন


যারা স্বাধীনতার ইতিহাস জানে না তারাই আলেমদেরকে রাজাকার বলতে পারে: মুফতী সুলতান মহিউদ্দিন


নিজস্ব প্রতিনিধি     16 December, 2020     09:43 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দিন বলেছেন, যারা স্বাধীনতার ইতিহাস জানে না তারাই ঢালাও ভাবে আলেমদেরকে রাজাকার বলতে পারে। দেশের স্বাধীনতার ৪৯ বছর অতিবাহিত হওয়ার পরও স্বাধীনতার সঠিক ইতিহাস সম্পর্কে জনগণ অবগত নয়। মুক্তিযুদ্ধে আলেমদের অবদান থাকলেও প্রকৃত ইতিহাস আড়াল করে ওলামায়ে কেরামেরকে ঢালাও ভাবে স্বাধীনতা বিরোধী বলে অপবাদ দেয়া হচ্ছে। একটি মহল হাফেজ্জী হুজুর, শায়খুল হাদীস ও পীর সাহেব চরমোনাই রহ.সহ শ্রদ্ধেয় ব্যক্তিদেরকে স্বাধীনতা বিরোধী অপবাদ দিতে দিধাবোধ করছে না। 

আজ বুধবার (১৬ ডিসেম্বর) বাদ আসর দাউদকান্দিতে মহান বিজয় দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত দোয়া মাহফিলে সভাপতির ভাষনে তিনি এসব কথা বলেন।

মুফতী সুলতান মহিউদ্দিন আরো বলেন, স্বাধীনতা যুদ্ধ একক কোন ব্যক্তি, দল বা গোষ্ঠীর অর্জন নয়। মাওলানা আব্দুল হামিদ খান ভাষানী, হযরত হাফেজ্জী হুজুর রহ ও মাওলানা আব্দুর রশিদ তর্কবাগীসসহ অসংখ্য ওলামায়ে কেরামের পত্যক্ষ ও পরক্ষ অবদান ছিল ৭১ এর মুক্তিযুদ্ধে। এসব মহান বুযুর্গদের দোয়া ও চোখের পানি ছিল স্বাধীনতা লাভের অনন্য হাতিয়ার।

তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারনে একে অপরকে রাজাকার আখ্যা দিয়ে আসছে। ক্ষমতার পালা বদলে বদলাচ্ছে মুক্তিযোদ্ধাদের তালিকা। অসৎ উদ্যেশ্যে যুদ্ধাপরাধীদের তালিকায় যুক্ত হচ্ছে অনেক নির্দোষ ও  মহান ব্যক্তির নাম। স্বাধীনতার প্রকৃত ইতিহাস, মুক্তিযোদ্ধাদের নিখুত তালিকা ও স্বাধীনতা যুদ্ধে ওলামায়ে কেরামের অবদান জাতির কাছে তুলে ধরতে হবে।

মুফতি মহিউদ্দিন আরো বলেন, মুক্তিযুদ্ধে পাকিস্তানি জালেম বাহিনী থেকে মুক্ত হলেও দেশবাসী আজো জুলুম-নির্যাতন, শোষন, দুর্নীর্তি, হত্যা ও ধর্ষণ থেকে মুক্ত হয়নি। আল্লাহ প্রদত্ব খেলাফত পদ্ধতির শাসন কায়েম করে বাংলাদেশে স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।