| |
               

মূল পাতা সারাদেশ রাজধানীতে আদ-দাওয়াহ বাংলাদেশের আয়োজনে ‘মাইন্ড সলিউশন’ কর্মশালা অনুষ্ঠিত


রাজধানীতে আদ-দাওয়াহ বাংলাদেশের আয়োজনে ‘মাইন্ড সলিউশন’ কর্মশালা অনুষ্ঠিত


রহমত নিউজ     26 February, 2024     07:43 PM    


রাজধানীতে উম্মাহ কেন্দ্রীক দাওয়াহ কর্মশালা “মাইন্ড সলিউশন” অনুষ্ঠিত হয়েছে। আদ-দাওয়াহ বাংলাদেশের উদ্যোগে আয়োজিত এই কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন দেশের শীর্ষস্থানীয় লেখক, গবেষক ও অর্থনীতিবিদসহ অনেকেই।

রোববার (২৫ ফেব্রুয়ারি) ঢাকার পুরানা পল্টনস্থ ইকোনমিক রিপোর্টারস ফোরাম মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় শিক্ষার্থীসহ দেশের তরুণ সমাজকে মানসিকভাবে দৃঢ় করে সফলতার জন্য প্রস্তুত করার বিভিন্ন কলাকৌশল শেখানো হয়।

আদ-দাওয়াহ বাংলাদেশের চেয়ারম্যান মাওলানা মামুন চৌধুরীর পরিচালনায় ও  লেখক ও সোস্যাল এক্টিভিস্ট মাওলানা রুহুল আমিন সাদীর সভাপতিত্বে কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন, বরেণ্য লেখক ও বহু গ্রন্থ-প্রণেতা মাওলানা মুহাম্মাদ যাইনুল আবিদীন, কবি  ও রাষ্ট্রচিন্তক মাওলানা মুসা আল হাফিজ, গবেষক ও ইসলামী অর্থনীতিবিদ মুফতী আব্দুল্লাহ মাসুম ও গবেষক ও ইসলামী আলোচক মুফতী রেজাউল করীম আবরার।

কর্মশালায় প্রশিক্ষকরা বলেন, একটি মানুষ একদিনে সফল হয়ে উঠেনা। হাজারো ব্যার্থতার গল্প মাড়িয়েই মানুষ সফল হয়। ব্যার্থতা মানুষের জীবনের বড় কোনো নেতিবাচক বিষয় না।  ব্যার্থতা মানুষের শক্তিরই একটি প্রকাশ।  এই শক্তিরই প্রকাশ দুইভাবে হতে পারে। এটা হলো সফলতা, আরেকটা হলো ব্যার্থতা। সুতরাং এই ব্যার্থতা করণে হতাশা হওয়া যাবে না। হতাশাগ্রস্থ জীবন কখনো সফল হতে পারে না বরং হতাশাগ্রস্থ জীবন মানুষকে ব্যার্থতার দিকেই টেনে নেয়।  তাই সফল হতে হলে হতাশা কাটিয়ে সামনে অগ্রসর হতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফের সম্পাদক সাইয়েদ মাহফুজ খন্দকার, ইংরেজি শিক্ষা একাডেমি সাইফোর্সের প্রতিষ্ঠাতা সাইফুর রহমান খান, ক্যারিয়ার বাংলাদেশের  চেয়ারম্যান মাওলানা আফজাল হোসেন, মুফতী ইমরানুল বারী সিরাজী ও নাশিদ শিল্পি মুশফিক বিন জামাল প্রমুখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা