| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি কারামুক্ত মির্জা আব্বাসের


আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি কারামুক্ত মির্জা আব্বাসের


রহমত নিউজ     20 February, 2024     10:18 AM    


সাড়ে ৩ মাসের বেশি সময় কারাগারে আটক থাকার পর মুক্তি পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান বিএনপির এই নেতা। কারামুক্ত হয়ে নেতাকর্মীদের উদ্দেশে দেয়া বক্তব্যে মির্জা আব্বাস সরকারের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাওয়া হুঁশিয়ারি দেন। কারাগারে থাকা বিএনপির অন্যান্য নেতা কর্মীদের মুক্তির দাবি করেন তিনি।

বিএনপির নেতা মির্জা আব্বাসের ৩৬টি মামলায় জামিন হয়েছে।  এর আগে সোমবার ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জুলহাস উদ্দিনের আদালত ঢাকা রেলওয়ে থানার মামলায় জামিন মঞ্জুর করেন।

মির্জা আব্বাস বলেছেন, পানি ছাড়া যেমন মাছ বাঁচে না তেমনি নেতাকর্মী ছাড়া দল চলে না। আমি মুক্তি পেলেও অসুস্থ অবস্থায় অসংখ্য বিএনপি নেতা কর্মীরা এখনো কারাগারের ভেতরে আছে। তাদের সু চিকিৎসা দেওয়া প্রয়োজন। বিএনপির মুক্তির আন্দোলন চলছে, চলবে। 

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর  চন্দ্র রায়, মির্জা আব্বাসের সহধর্মিনী আফরোজা আব্বাস, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরীসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের অসংখ্য নেতাকর্মী। 

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে মির্জা আব্বাসের বিরুদ্ধে ১১টি মামলা হয়। শাহজাহানপুর থানার নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় ৩১ অক্টোবর রাতে ঢাকার শহীদবাগ থেকে মির্জা আব্বাসকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। এ মামলায় পাঁচদিনের রিমান্ড শেষে ৫ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়।