| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ক্ষমতার মোহে সরকারের হুঁশ নেই: মঈন খান


ক্ষমতার মোহে সরকারের হুঁশ নেই: মঈন খান


রহমত নিউজ     15 December, 2023     08:33 PM    


বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, যে সরকার গণতন্ত্রের ভান করে তারা স্বৈরাচারের চেয়েও ভয়ংকর। দেশে কোন গণতন্ত্র চলছে, সোভিয়েতের মতো একদলীয়? ক্ষমতার মোহে এই সরকারের হুঁশ নেই। শুক্রবার (১৫ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।  

ড. আব্দুল মঈন খান বলেন, এই সরকার মুখে যা বলে, তা কাজে করে না। আর কাজে যা করে, তা মুখে বলে না। বিএনপি সন্ত্রাসী বলে বলে পশ্চিমাদের ‘হুজুর’ ভয় দেখাত। কিন্তু বাঘ আসছে, বাঘ আসছে বলতে বলতে সত্যিই তো একদিন বাঘ চলে আসে। এখন তো তেমনই, তাদের সেসব আর কেউ বিশ্বাস করে না।  

তিনি বলেন, হিটলারও মন্ত্রণালয় বানিয়ে প্রোপাগান্ডা ছড়াতো। যেটা হিটলার নিজে বিশ্বাস করতো না। এখানেও তারা ভাবছে তারা জনপ্রিয়। জনগণের ভোট তাদের দরকার নেই। আসন ভাগাভাগি নিজেরাই করে নিচ্ছে। তারা সত্যিকারের মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হলে তো, গণতন্ত্রের গলা টিপে দিতে পারতো না। ভোটের অধিকার হরণ করতে পারতো না। ক্ষমতার নামে অর্থপাচার, দুর্নীতি করতে পারতো না।

বিএনপির এই নেতা বলেন, আজ ৫২ বছর পরেও যদি খুঁজতে হয় কোথায় সেই গণতন্ত্র, কোথায় সেই অর্থনীতি- তাহলে এই দেশের স্বাধীনতা কোথায়? এই প্রশ্নের জবাব কি সরকার দিতে পারবে?