| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ত্রিশাল কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে আর্ট এক্সিবিশনের উদ্বোধন


ত্রিশাল কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে আর্ট এক্সিবিশনের উদ্বোধন


রহমত নিউজ ডেস্ক     27 November, 2023     01:19 PM    


ময়মনসিংহের ত্রিশাল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপী আর্ট এক্সিবিশন শুরু হয়েছে। রবিবার (২৬ নভেম্বর) থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শুরু হয়েছে এ আর্ট এক্সিবিশন। চলবে মঙ্গলবার (২৮ নভেম্বর) পর্যন্ত।

জানা যায়, ফ্যাকাল্টি আফ ফাইন আর্টসের শিল্পী আব্দুর রহমান রুমির আর্ট জার্নির একক চিত্রকর্ম প্রদর্শনী উপলক্ষ্যে এ আর্ট এক্সিবিশনের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের প্রথম দিনে এক্সিবিশন উদ্বোধন করেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর সৌমিত্র শিখর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অফ ফাইন আর্টসের ডিন তপন কুমার সরকার, বিশেষ অতিথি হিসেবে ছিলেন, ফ্যাকাল্টি অফ ফাইন আর্টসের বিভাগীয় প্রধান নগরবাসী বর্মন এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর সৌমিত্র শিখর বলেন, শিল্পী আব্দুর রহমান রুমি আমাদের গর্ব। তার আর্ট জার্নির একক চিত্রকর্মগুলো আপনারা প্রদর্শনীতে দেখতে পাচ্ছেন। অসাধারণ শিল্পীকর্ম উপহার দিয়েছে সে। সামনে আরো ভালো করবে। তার জীবন আলোকিত হোক আমরা আশাবাদী।

ফ্যাকাল্টি অফ ফাইন আর্টসের শিক্ষার্থী আব্দুর রহমান রুমি তার একক আর্ট এক্সিবিশন সম্পর্কে গণমাধ্যমকে বলেন, স্বপ্ন দেখেছি বড় শিল্পী হবো। সেই পথেই হাঁটছি দীর্ঘ দিন। এ পর্যন্ত ২২টিরও বেশি শিল্প প্রদর্শনীতে অংশ নিয়েছি। অনেক পুরস্কার জিতেছি। চ্যাম্পিয়নও হয়েছি। ভ‌বিষ‌্যৎ স্বপ্ন দেখছি ‘চিহ্ন আর্ট এন্ড রিসার্চ’ নিয়ে। এছাড়াও নিজের আর্ট স্টুডিও, আর্ট গ্যালারি, বুক কর্নার, আর্ট সপ থাকবে, এমন স্বপ্নও দেখছি। আজ এ এক্সিবিশন আমার গুরুজনদের কল্যাণেই। তারা এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা যুগিয়েছেন, যুগাচ্ছেন। বিশ্ববিদ্যালয় কে ধন্যবাদ জানাচ্ছি, তারা এমন একটি আয়োজন করার সুযোগ দিয়েছেন আমাকে।

আব্দুর রহমান রুমি ১৯৯৭ সালে ‌জন্মগ্রহণ করেন ময়মনসিংহ জেলার গফরগাঁও উপ‌জেলার পাঁচবাগ ইউনিয়নের হালিমাবাদ গ্রামে। তার বাবার নাম আব্দুল কুদ্দুস মায়ের নাম কামরুন্নাহার। মাদরাসা থেকে মাস্টার্স শেষ করে চারুকলায় জীবন সাজান তিনি। শেষ করেছেন মাস্টার্স। এ পর্যন্ত তার চিত্র সংখ্যা প্রায় এক হাজাররেও বেশি।