| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ বিএনপির পরিণতি শাপলা চত্বরের চেয়েও করুণ হবে : ওবায়দুল কাদের


ফাইল ছবি : সংগৃহীত

বিএনপির পরিণতি শাপলা চত্বরের চেয়েও করুণ হবে : ওবায়দুল কাদের


রহমত নিউজ     17 October, 2023     10:24 AM    


ঢাকা অবরোধ করলে বিএনপিকে অবরোধ করা হবে বলে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মির্জা ফখরুল ক্ষমতা দখল করার জন্য নেতাকর্মীদের অতিরিক্ত কাপড় নিয়ে ঢাকা আসতে বলেছেন। তো আমরা কি দাঁড়িয়ে ললিপপ খাবো? আমরাও প্রস্তুত আছি। অবরোধ করলে বিএনপি অবরোধ হয়ে যাবে। বিএনপিকে অবরোধ করা হবে। এখন চুরি করে ঢুকছো। এরপর পালাবার পথ পাবা না। শাপলা চত্বর থেকে শেষ রাতে পালিয়ে গেলো না? বলতে চাই না, শাপলা চত্বরের থেকে করুণ পরিণতি হবে বিএনপির। 

সোমবার (১৬ অক্টোবর) বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস, হত্যা, দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে আওয়ামী যুবলীগের উদ্যোগে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা কলেন।  অনুষ্ঠিত এ সমাবেশে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ সভাপতিত্ব করেন।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা সিটির খবর রাখেন? ১৮ তারিখ ঢাকা শহরে লোক জমায়েত করবে, অবরোধ করবে। এই শহরের সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা অবরোধ করার কর্মসূচি তারা দিয়েছে। ১৮ অক্টোবরকে সামনে রেখে বিএনপি তাদের নেতাকর্মীদের ঢাকা আনতে শুরু করেছে। হোটেল খালি নেই। সব সিট তারা বুক করে ফেলেছে। নতুন বাড়ির খালি ফ্ল্যাট বুক করেছে। আবার ডিসেম্বর মাসের মতো সরকার পতনের স্বপ্ন দেখছে। মির্জা ফখরুল খোয়াব দেখছে। ফখরুল মাঝে মাঝে আজগুবি বার্তা ছড়াচ্ছে। তিনি হাওয়া থেকে পাওয়া খবর বলেন। এখন ভালোই আছেন। টাকা-পয়সার নতুন চালান আসছে। মালপানি ভালোই। ডিসেম্বরের চেয়ে এখন সরবরাহ একটু বেশি। টাকার বস্তার ওপর বসে আছে ফখরুল। টাকা দিয়ে ডিসেম্বরে আন্দোলন হয়নি। ওই টাকার আন্দোলন গোলাপবাগের গর্তের মধ্যে চলে গেছে। এখন আবার আন্দোলন।

তিনি আরো বলেন, পশ্চিমা বিশ্বের সমর্থন নাকি বিএনপির আন্দোলনে সাহস যোগাচ্ছে। মিথ্যা কথা আর কত বলবে। পশ্চিমা বিশ্বের যারা বাংলাদেশে এসেছে, যারা আমাদের সঙ্গে কথা বলেছে— বিদেশে বলেছে, দেশে বলেছে, তারা বলেছে, বাংলাদেশের নির্বাচনে তারা কোনও রাজনৈতিক দলকে সমর্থন করে না। এ কথা আমেরিকা বলেছে। এ কথা ইউরোপও বলেছে। ফখরুল হাওয়া থেকে মিছা আজগুবি খবর…। খেলা হবে। ছাড় দেবো না। ডিসেম্বরে এর চেয়ে কড়া খেলা হবে। এখন চলছে কোয়ার্টার ফাইনাল। আগামী মাসে হবে সেমি ফাইনাল। জানুয়ারিতে গিয়ে হবে ফাইনাল খেলা। খেলা হবে। ভোট চোরাদের বিরুদ্ধে। অর্থ পাচারের বিরুদ্ধে। দুর্নীতির বিরুদ্ধে। লুটপাটের বিরুদ্ধে। জঙ্গিবাদের বিরুদ্ধে। ফাউল করলে লালকার্ড। রেডি হয়ে আছে। ১৮ তারিখে বঙ্গবন্ধু এভিনিউতে আমাদেরও জমায়েত হবে।