| |
               

মূল পাতা সারাদেশ জেলা জামালপুরে পদোন্নতিসহ বিভিন্ন দাবিতে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সংবাদ সম্মেলন


জামালপুরে পদোন্নতিসহ বিভিন্ন দাবিতে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সংবাদ সম্মেলন


ওসমান হারুনী     26 September, 2023     04:46 PM    


ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, পদোন্নতি,পদসৃজন,স্কেল আপগ্রেডেশন ও আন্ত:ক্যাডার বৈষম্য নিরসনসহ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডাররা সারা দেশের ন্যায় দাবী আদায়ের লক্ষ্য জামালপুরেও সংবাদ সম্মেলন করেছেন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে সরকারি আশেক মাহমুদ কলেজের শিক্ষক মিলনায়তনে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি জামালপুর জেলা কমিটির উদ্যোগে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ অধ্যাপক হারুন অর রশিদ। উপাধ্যক্ষ খেলনা রানী দেব, শিক্ষক সংসদের সম্পাদক শাকের আহমেদ চৌধুরী, অধ্যাপক খায়রুজ্জামানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

বক্তারা কৃত্য পেশাভিত্তিক মন্ত্রণালয় গঠন,পদোন্নতিযোগ্য ৭ হাজার কর্মকর্তাকে পদায়ন, শিক্ষা ক্যাডার নিয়ন্ত্রিত জেলা ও উপজেলা শিক্ষা প্রশাসন প্রতিষ্ঠাসহ বিভিন্ন দাবী বাস্তবায়নের অনুরোধ জানান। নানা কারণে বিসিএস ক্যাডারের শিক্ষকরা বঞ্চনার স্বীকার হচ্ছে।বর্তমান সরকারের উচ্চ পর্য়ায়ের ব্যক্তিবর্গদের সাথে আলোচনা হয়েছে। অদৃশ্য কারনে দাবীগুলো স্থবির হয়ে যাচ্ছে । কোন অগ্রগতি দেখা যাচ্ছে না। ন্যায্য দাবী আদায়ের লক্ষ্যে আগামী ২ অক্টোবর একদিনের কর্মবিরতি করতে যাচ্ছে। এতেও দাবী পূরণে দৃশ্যমান কোনো অগ্রগতি না হলে আগামী ১০, ১১ ও ১২ অক্টোবর টানা তিনদিনের কর্মবিরতি পালনের ঘোষণা দেয়া হয়।

শিক্ষক নেতারা জানিয়েছেন, সরকারের উচ্চ মহলের সাথে দীর্ঘ দিন থেকে আলোচনা করে আসছি,তারপরেও এই বিষয়টিকে নিয়ে গড়িমসি করছে। সারাদেশের শিক্ষক নেতাদের সিন্ধান্ত মতে গঠনমূলক আন্দোলনে যেতে  বাধ্য হচ্ছি। শিক্ষকদের স্বার্থ সংশ্লিষ্ট কারণে  অরাজনৈতিক আন্দোলন করে আসছি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ জামালপুর জামালপুর সদর