| |
               

মূল পাতা সারাদেশ ডাস্টার দিয়ে পিটিয়ে শিক্ষার্থীর হাত ভেঙে দিলেন স্কুল শিক্ষিকা


ডাস্টার দিয়ে পিটিয়ে শিক্ষার্থীর হাত ভেঙে দিলেন স্কুল শিক্ষিকা


রহমত নিউজ ডেস্ক     12 September, 2023     07:59 PM    


পিরোজপুরে মারিয়া আক্তার (৯) নামে তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থীকে ডাস্টার দিয়ে পিটিয়ে হাত ভেঙ্গে দেওয়ার অভিযোগ উঠেছে এক সহকারী শিক্ষিকার বিরুদ্ধে।

সোমবার (১১ সেপ্টেম্বর) পিরোজপুর সদর উপজেলার পূর্ব শিকদার মল্লিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। আহত মারিয়া আক্তার ১১৩নং পূর্ব শিকদার মল্লিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী। সে নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠি ইউনিয়নের উদয়তার গ্রামের মো. মামুন বেপারির মেয়ে। অভিযুক্ত সহকারী শিক্ষক বিউটি রানী একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও পিরোজপুর সদর উপজেলার পূর্ব শিকদার মল্লিক গ্রামের বাসিন্দা।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, বিউটি ম্যাডাম ক্লাসে এসে আমার কাছে পড়া জিজ্ঞেস করেন। তখন আমাদের ক্লাসের শিক্ষার্থী রিপা ম্যামকে বলেন আপনি যে পড়া দিয়েছিলেন তা মারিয়া না পড়ে কড়ি খেলছে। তাই  ম্যাডাম আমাকে ডাস্টার দিয়ে পেটান। এতে আমার হাত ভেঙে যায়। পরে পরিবারের সদস্যরা আমাকে নিয়ে হাসপাতালে যায়।

অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে স্থানীয় একাধিক ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে জানান, এর আগে বহুবার বিউটি রানী ছাত্রছাত্রীদের এরকম বেদম মারধর করেন। 

ভুক্তভোগীর পিতা মো. মামুন বেপারী বলেন, আমার মেয়ে ভালো ছাত্রী। সে ক্লাসে সবই পারে। শিক্ষিকা আমার মেয়ের ওপর যে  নির্যাতন করেছেন তার বিচার চাই।

অভিযুক্ত শিক্ষক বিউটি রানী এদবর ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তার ভুল হয়েছে। তিনি আর এ ধরনের কাজ করবেন না। এ সময় তিনি ক্ষমাও চান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশিদা খানম বলেন, স্কুল ছুটির পরে আমি বাড়ি যাওয়ার পথে আমার শিক্ষক পঙ্কজ বড়াল আমাকে বিষয়টি ফোনে জানান। তখন আমি ওই ম্যাডামকে ঘটনাটির ব্যাপারে জিজ্ঞেস করলে তিনি জানান, মারিয়াকে ক্লাসের পড়া লিখতে বললে সে পারেনি। তাই তাকে ডাস্টার দিয়ে আঘাত করলে তার হাত ভেঙে যায়। আমি আজ সকালে স্কুলে যাওয়ার পথে ওই শিক্ষার্থীর বাড়িতে গিয়ে তার খোঁজ নিয়েছি।

উপজেলা শিক্ষা অফিসার আমিনুল ইসলাম বলেন, আমি ঘটনাটি জানতে পেরে সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সবুজ কান্তিকে ওই বিদ্যালয়ে পাঠিয়েছি। তিনি এসে প্রতিবেদন দিলে শিক্ষিকার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

পিরোজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ সাব্বির সাজ্জাদ জানান, আমি অফিসের বাহিরে আছি। আপনার মাধ্যমে বিষয়টি শুনলাম। ঘটনার বিষয়ে আমি প্রাথমিক শিক্ষা অফিসারের মাধ্যমে জেনে আইনি ব্যবস্থা নেবো।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল পিরোজপুর পিরোজপুর সদর