| |
               

মূল পাতা সারাদেশ চারিয়া মাদরাসার মুহতামিমের ইন্তিকালে আল্লামা বাবুনগরীর শোক


চারিয়া মাদরাসার মুহতামিমের ইন্তিকালে আল্লামা বাবুনগরীর শোক


রহমত নিউজ ডেস্ক     12 September, 2023     08:08 PM    


চট্টগ্রাম জামিয়া কাসেমুল উলূম চারিয়া মাদরাসার মুহতামিম মাওলানা আবদুল্লাহ হারুনের ইন্তিকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী।

আজ (১২ সেপ্টেম্বর) মঙ্গলবার গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় তিনি এ শোক জানান। এর আগে, আজ (মঙ্গলবার) সকাল ৯ টা ৫৫ মিনিটে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাওলানা আবদুল্লাহ হারুন মৃত্যুবরণ করেন ।

আল্লামা বাবুনগরী বলেন, মরহুম মাওলানা আবদুল্লাহ হারুন প্রায় দুই যুগ ধরে হাটহাজারী মাদরাসার সর্বপ্রথম শায়খুল হাদিস হযরত মাওলানা সাঈদ আহমদ রাহ. কর্তৃক প্রতিষ্ঠিত জামিয়া কাসেমুল উলূম চারিয়া মাদরাসার মুহতামিমের দায়িত্ব পালন করেছেন। তিনি অত্যন্ত দক্ষতা ও যোগ্যতার সাথে চারিয়া মাদরাসার প্রভূত উন্নতি সাধন করেছেন এবং তার পরিচায়নায় মাদ্রাসায় শিক্ষার সুষ্ঠু-সুন্দর পরিবেশ বজায় ছিল। তিনি সহজ-সরল ছিলেন এবং সুন্নাতের উপর চলতেন। ইন্তিকালের আগ পর্যন্ত তিনি ইলমে-দ্বীনের খেদমত করে গেছেন। হেফাজতে ইসলামের ঈমান-আক্বিদার সুরক্ষার অরাজনৈতিক আন্দোলনেও তার অগ্রগামী ভূমিকা ছিল। আমার সাথে তার খুব আন্তরিকতাপূর্ণ সম্পর্ক ছিল। বিভিন্ন দ্বীনি বিষয়ে তিনি আমার সাথে যোগাযোগ করতেন, পরামর্শ নিতেন এবং নিয়মিত বাবুনগর মাদরাসায়ও আসতেন। আল্লাহর ইচ্ছায় আজ তিনি দুনিয়া থেকে বিদায় নিয়েছেন। তার ইন্তিকালে আমি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি।

শোকবার্তায় হেফাজত আমীর মহান আল্লাহর দরবারে প্রার্থনা জানিয়ে আল্লামা বাবুনগরী বলেন, তিনি যেন মরহুম মাওলানা আবদুল্লাহ হারুনকে মাগফিরাত এবং তার সকল দ্বীনি খিদমাতকে কবুল ও মঞ্জুর করে আপন রহমতের ছায়াতলে আবৃত করে নেন এবং পরকালে জান্নাতের সুউচ্চ মাকাম দান করেন। পাশাপাশি চারিয়া মাদ্রাসার শোকাহত শিক্ষক-ছাত্রসহ মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আল্লাহ তাআলা তাদের সকলকে উত্তম ধৈর্য-ধারণের তাওফীক দান করুন।

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চট্টগ্রাম ফটিকছড়ি