| |
               

মূল পাতা সারাদেশ জেলা এবার নৌকায় ভোট চাইলেন জামালপুরের ডিসি


এবার নৌকায় ভোট চাইলেন জামালপুরের ডিসি


রহমত নিউজ     12 September, 2023     02:22 PM    


জামালপুরের জেলা প্রশাসক ইমরান আহমেদ বলেছেন, যোগদানের সময় আমি শুনেছি আমার নিজ জেলা খুলনা থেকে ৫০০ কিলোমিটার দূরে একটা অনুন্নত জেলায় যাচ্ছি। কিন্তু যোগদানের পরে এসে আমি দেখলাম যে এই অনুন্নত জেলা পরিবর্তন করে দিয়েছে আমাদের আজকের প্রিয় প্রধান অতিথি। এটাকে আধুনিক উন্নত জেলায় রূপান্তরিত করেছেন ওনার দীর্ঘ কর্মজীবনে। আমরা তার জন্য একটা করতালি দিতে পারি। আমি আসলে এই জেলা নিয়ে স্টাডি (অধ্যয়ন) করে দেখেছি, এ জেলায় এক সময়ে যমুনা, বহ্মপুত্র, ঝিনাই নদীহারা কন্ট্রোল (নিয়ন্ত্রণ) করা যেত না। এ জেলা বন্যা ও নদী ভাঙন এবং দেশের তৃতীয় দরিদ্রতম জেলা হিসেবে পরিচিত হয়েছিল। সেই অবস্থা থেকে একজন মানুষ তার এক জীবনে দীর্ঘ অক্লান্ত পরিশ্রমে এ জায়গাকে পরিবর্তন করেছে। তাকে কাছে থেকে না দেখলে ও জেলায় না আসলে বুঝতে পারতাম না। আপনাদের সৌভাগ্য আপনারা এমন একটা নেতা পেয়েছেন‌। সরকার যে উন্নয়ন করেছে এই উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য এই সরকারকে পুনরায় নির্বাচিত করে ক্ষমতায় আনতে হবে। এটা হবে আমাদের প্রত্যেকের অঙ্গীকার।

সোমবার (১১ সেপ্টেম্বর) মাদারগঞ্জ পৌরসভার নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন। তার এ বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর থেকে সমালোচনা শুরু হয়েছে। জেলা প্রশাসকের এমন বক্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর সচেতন নাগরিকেরা বলছেন, সরকারি কর্মকর্তা হয়ে এ সরকারের পক্ষে ভোট চাওয়া বা সরকারকে পুনরায় নির্বাচন করার অঙ্গীকার করানো এটি কোনোভাবেই ঠিক নয়। এ বিষয়ে জানতে জামালপুরের জেলা প্রশাসক ইমরান আহমেদ সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি মোবাইল ফোন রিসিভ করেননি।

বক্তব্যে জেলা প্রশাসক বলেন, মেলান্দহ থেকে এখানে আমি ৩০-৪০ মিনিটে এসেছি। আমি শুনেছি এখান থেকে তিন চার ঘণ্টায়ও যাওয়া যেত না। আর আজকে ৩০ মিনিটে যাচ্ছেন আবার ৩০ মিনিটেই চলে আসছে। এটি সম্ভব হয়েছে শুধু মাত্র বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে আমাদের সর্বকালের সর্বশ্রেষ্ঠ বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের কারণে। তিনি সমস্ত জীবন এদেশের মানুষের জন্য, এদেশের মাটির জন্য, এদেশের স্বাধীনতার জন্য কাজ করেছেন। আমরা তার প্রতি শ্রদ্ধা জানাই, শ্রদ্ধা জানাই বঙ্গমাতাসহ সকল শহীদদের প্রতি। আমাদের একটা জিনিস মনে রাখতে হবে আমাদের স্বাধীনতা অনেক কষ্ট করে অর্জিত হয়েছে। স্বাধীনতার সুফল আজকের যোগাযোগ উন্নয়ন, যে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। এই সরকার যে উন্নয়ন করেছে সেটির ধারা অব্যাহত রাখার জন্য এই সরকারকে আবার নির্বাচিত করে ক্ষমতায় আনতে হবে। এটা হবে আমাদের প্রত্যেকের অঙ্গীকার। আমি এটা মনে করি, আপনারা নিজের চোখে দেখে সরকারের প্রতি অকৃতজ্ঞ হবেন না। আমি এটি বিশ্বাস করি। উন্নয়ন অব্যাহত থাকবে, উন্নয়ন হতে থাকবে। এক সময় আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবো। আমি আরো আশা করি সামনের নির্বাচনের পরে আমাদের সম্মানিত প্রধান অতিথি অবশ্যই এই জেলার আরো ব্যাপক উন্নয়ন করবে। আশা করি ও বিশ্বাস করি এটা হবে ইনশাআল্লাহ।

মাদারগঞ্জ পৌরসভার প্রাঙ্গণে আয়োজিত পৌরসভা ভবন উদ্বোধনী অনুষ্ঠানে মাদারগঞ্জ পৌরসভার মেয়র মির্জা কবিরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মেলান্দহ মাদারগঞ্জ-৩ আসনের সংসদ মির্জা আজম। এসময় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন জামালপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান ও জামালপুরের জেলা প্রশাসক ইমরান আহমেদসহ অন্যান্যরা বক্তব্য দেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ জামালপুর জামালপুর সদর