| |
               

মূল পাতা সারাদেশ জেলা গ্যাস সিলিন্ডার বিক্রিতে অতিরিক্ত দাম রাখায় জরিমানা


গ্যাস সিলিন্ডার বিক্রিতে অতিরিক্ত দাম রাখায় জরিমানা


মফস্বল ডেস্ক     19 July, 2023     12:01 AM    


নোয়াখালীর সোনাইমুড়ীতে এলপি গ্যাস সিলিন্ডার বিক্রিতে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দাম রাখায় ১০ প্রতিষ্ঠানের মালিককে ১ লাখ ১৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৯ জুলাই) দিনভর সোনাইমুড়ী বাজার ও পৌরসভার কাঁঠালী এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন।

জানা গেছে, সরকার নির্ধারিত প্রতিটি গ্যাস সিলিন্ডারের মূল্য ৯৯৯ টাকা হলেও খুচরা পর্যায়ে দোকানদার ১ হাজার ১৫০ টাকা অর্থাৎ প্রতিটি গ্যাস সিলিন্ডার ১৫১ টাকা বেশি দামে বিক্রি করে আসছিল। এমন তথ্যের ভিত্তিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ অভিযান চালানো হয়।

এ সময় যমুনা গ্যাসের পরিবেশক মেসার্স সলিড এন্টারপ্রাইজের স্বত্বাধিকারীকে ৫০ হাজার টাকা, ওমেরা গ্যাসের পরিবেশক হান্নান ট্রেডার্সের স্বত্বাধিকারীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া আরও আটজন খুচরা দোকানিকে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানাকৃত অর্থ তাৎক্ষণিক আদায় করা হয়।

এ বিষয়ে সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন বলেন, জরিমানার পাশাপাশি দোকান মালিকদের সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম নোয়াখালী সোনাইমুড়ী