| |
               

মূল পাতা রাজনীতি বাম দল এক দফা দাবিতে বাম ঐক্যের পদযাত্রা ও মানববন্ধন


এক দফা দাবিতে বাম ঐক্যের পদযাত্রা ও মানববন্ধন


রহমত নিউজ ডেস্ক     18 July, 2023     02:41 PM    


আওয়ামী লীগ সরকারের পদত্যাগ এবং নির্বাচনকালীন নির্দলীয়, নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার দাবিতে পদযাত্রা ও মানববন্ধন করেছে গণতান্ত্রিক বাম ঐক্য।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন ঐক্যের সদস্যরা। পরে তারা প্রেস ক্লাব থেকে শাহবাগ হয়ে মৎসভবন পর্যন্ত পদযাত্রা করেন। গণতান্ত্রিক বাম ঐক্য সংগঠনের আহ্বায়ক ও সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. শামসুল আলমের সভাপতিত্বে পদযাত্রায় উপস্থিত ছিলেন- বাংলাদেশে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী, সোশ্যাল ডেমোক্রেসি পার্টির সভাপতি আবুল কালাম আজাদ, প্রগতিশীল গণতান্ত্রিক দলের মহাসচিব হারুন আল রশীদ খানসহ প্রমুখ।

শামসুল আলম বলেন, দেশের জনগণের ভোটাধিকার হরণকারী বর্তমান ফ্যাসিবাদী, কর্তৃত্ববাদী অবৈধ সরকারের পদত্যাগ ও বিদ্যমান অবৈধ সংসদ বিলুপ্ত করতে হবে। একইসঙ্গে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন ও নির্বাচন কমিশন পুনর্গঠন করে তার অধীনে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করতে হবে। সব রাজবন্দির মুক্তি, মিথ্যা-গায়েবি মামলা প্রত্যাহার, ফরমায়েশি সাজা বাতিল এবং সংবিধান ও রাষ্ট্রব্যবস্থার গণতান্ত্রিক সংস্কারের মাধ্যমে জনগণের অর্থনৈতিক মুক্তি, ভোটাধিকার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে রাজপথে সক্রিয় বিরোধী রাজনৈতিক জোট ও দলগুলো যুগপৎ ধারায় ঐক্যবদ্ধ বৃহত্তর গণআন্দোলন গড়ে তুলবে। জনগণ রাজপথ থেকে খালি হাতে ফিরে যাবে না। তাই এখনও সময় আছে, জনগণের ভাষা বুঝুন। জনগণের ভাষা না বুঝলে গণঅভ্যুত্থানের মাধ্যমে আপনাদের বিদায় হবে।