| |
               

মূল পাতা সারাদেশ জেলা তাহাফফুজে খতমে নবুওয়তের পঞ্চগড় জেলা কমিটি গঠন


তাহাফফুজে খতমে নবুওয়তের পঞ্চগড় জেলা কমিটি গঠন


রহমত নিউজ ডেস্ক     06 June, 2023     07:58 PM    


আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ পঞ্চগড় জেলার ২৭ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। এতে মাওলানা আব্দুল হান্নানকে সভাপতি ও মাওলানা শাহিন আলমকে সেক্রেটারি করা হয়েছে।

আজ (৬ জুন'২৩) মঙ্গলবার এক সভায় পঞ্চগড়ের সদরের বাদ যোহর দারুল উলুম ফারুকিয়া আল-ইসলামিয়ায় কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে এক আলোচনা সভায় এ কমিটি ঘোষণা করা হয়। মাওলানা আব্দুল হান্নানের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তৃতা করেন, সংগঠনের মহাসচিব মাওলানা মুহিউদ্দীন রাব্বানী। বিশেষ অতিথি ছিলেন যুগ্ম মহাসচিব আব্দুল কাইয়ুম সোবহানী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আশেকুল্লাহ, অর্থ সম্পাদক মাওলানা ইউনুস ঢালী, প্রচার সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর এবং দপ্তর সম্পাদক মুফতী আল আমীন ফয়জী।

পঞ্চগড়ে কাদিয়ানী সম্প্রদায়ের অপতৎপরতা বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে প্রধান অতিথি বলেন, মুহাম্মদুর রাসূলুল্লাহ সা:-এর জীবদ্দশায় যতগুলো যুদ্ধ এবং সারিয়াহ সংঘটিত হয়েছে তাতে ১৫৯ জন সাহাবী শাহাদাত বরণ করেছিলেন। কিন্তু এক ইয়ামামার যুদ্ধেই খতমে নবুওয়ত হেফাজতের জন্য মিথ্যা নুবওয়াতের দাবিদার মুসাইলামাতুল কাযযাবের বিরুদ্ধে লড়াই করার সময় ১২০০ সাহাবী শাহাদাত বরণ করেন। এই ঘটনায় খতমে নবুওয়ত হেফাজত করা কতটা জরুরি তা স্পষ্ট হয়ে যায়। বর্তমানে কাদিয়ানীদের আস্ফালন অনেক বেড়ে গেছে। তারা ইলেকট্রনিক্স মিডিয়া, প্রিন্ট মিডিয়া এবং অনলাইন মিডিয়ার কল্যাণে তাদের মিথ্যা দাবি-দাওয়া প্রচার করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে। কাদিয়ানীদের সকল অপপ্রয়াস বন্ধ করতে আলেমদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সেই লক্ষ্য বাস্তবায়ন করার জন্যই আজ পঞ্চগড়ে খতমে নবুওয়ত কমিটি গঠন। আজকে গঠিত কমিটির আমি উত্তরোত্তর কল্যাণ কামনা করছি। আল্লাহ তাদের কাজ সহজ করুন, কবুল করুন, আমীন।

বিশেষ অতিথি হিসেবে সংগঠনের যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানী বলেন, অনতিবিলম্বে কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে। কাদিয়ানীরা এদেশে থাকতে পারে, কিন্তু মুসলমান পরিচয়ে নয়। হিন্দু-খৃস্টান-বৈদ্ধরা যেমন এদেশে সংখ্যালঘু অমুসলিম পরিচয়ে বসবাস করছে, কাদিয়ানীরাও তেমন অমুসলিম পরিচয়ে থাকতে পারে। তাদের ধর্মপরিচয় হবে, তারা কাদিয়ানী। মুসলিম নাম নিয়ে তাদের থাকতে দেয়া হবে না। তাদের উপাসনালয়গুলোকে মসজিদ পরিচয় দেয়া যাবে না। তাদেরকে মুসলমানদের কবরস্থানে দাফন করা যাবে না। ইসলামের নামে রচিত তাদের সকল ধর্মগ্রন্থ নিষিদ্ধ করতে হবে। তাদের ছাপানো কুরআন বাজেয়াপ্ত করতে হবে।

সভাপতি মাওলানা আব্দুল হান্নান তার বক্তব্যে বলেন, ইসলামের যেকোনো তাক্বাযায় পঞ্চগড়ের আলেম ওলামা ও ইসলামপ্রিয় তৌহিদী জনতা ঐক্যবদ্ধ হয়ে নিজেদের জান-মাল কোরবানি করার ঐতিহ্য রয়েছে। আমরাও আগামীতে কাদিয়ানিদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো ইনশাআল্লাহ। আজকের সভায় কেন্দ্রীয় যে সকল নেতৃবৃন্দ উপস্থিত হয়েছেন এবং পঞ্চগড়ের স্থানীয় যে সকল আলেম উলামা এসেছেন, তাদের সকলকে জানাই আন্তরিক মুবারকবাদ ও কৃতজ্ঞতা।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর পঞ্চগড় পঞ্চগড় সদর