| |
               

মূল পাতা প্রবাস ব্রাডফোর্ডে বাংলাদেশ খেলাফত মজলিসের মতবিনিময় সভা অনুষ্ঠিত


ব্রাডফোর্ডে বাংলাদেশ খেলাফত মজলিসের মতবিনিময় সভা অনুষ্ঠিত


প্রবাস ডেস্ক     15 May, 2023     09:49 PM    


বাংলাদেশ খেলাফত মজলিস নর্থ ইংল্যান্ডের ব্রাডফোর্ড ও লীডস শাখার যৌথ উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় নেতৃবৃন্দ বলেন, সরকার অন্যায়ভাবে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হকসহ অন্যান্য আলেম উলামাদের জেলে বন্দি করে রেখেছে। জেল জুলুম ও নির্যাতন করে আলেম উলামাদের সত্য কথা বলার আওয়াজকে বন্ধ করা যাবে না। অবিলম্বে নিরপরাধ মজলুম আলেম-উলামাদের মুক্তি দিতে হবে। মাওলানা মুহাম্মদ মামুনুল হক সহ অন্যান্য উলামায়ে কেরামদের দ্রুত মুক্তি সহ চার দফা দাবিতে আগামী ১৯ মে শুক্রবার রাজধানী ঢাকায় অনুষ্ঠিত গণ মিছিল সফল করতে সর্বস্তরের নেতা কর্মী ও দেশবাসীর প্রতি আহবান জানান।  সভায় আগামী ৪ জুন রবিবার বার্মিংহামে অনুষ্ঠিত দায়িত্বশীল সমাবেশ সফলের লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়।

রবিবার (১৪ মে) সংগঠনের যুক্তরাজ্য শাখার প্রশিক্ষণ সম্পাদক ও লীডস শাখার সভাপতি মাওলানা সৈয়দ মশহুদ হুসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় অভিভাবক পরিষদ সদস্য মাওলানা ফরিদ আহমদ খান,  বিশেষ অতিথি ছিলেন, যুক্তরাজ্য শাখার উপদেষ্টা পরিষদ সদস্য ও ব্রাডফোর্ড তাওয়াক্কুলিয়া মসজিদের ইমাম শায়খ মাওলানা আব্দুল জলিল,যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক মুফতি ছালেহ আহমদ,সহ সাধারণ সম্পাদক মাওলানা নাজিম উদ্দিন।

ব্রাডফোর্ড শাখার‌ সাধারণ সম্পাদক ক্বারী মাওলানা আব্দুল জলিলের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিস‌ যুক্তরাজ্য শাখার সহসভাপতি ও ব্রাডফোর্ড শাখার‌ সভাপতি মাওলানা মুহাম্মদ আব্দুস সালাম,  প্রবঅণ জমিয়ত নেতা মাওলানা আবু তাহের ফারুকী, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সাধারণ সম্পাদক ও লিডস শাখার সেক্রেটারি মাওলানা ছাদিকুর রহমান,মিডল্যান্ড শাখার সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা মুহিবুর রহমান মাছুম, মাওলানা বিলাল আহমদ, মাওলানা মারুফ আহমদ, মাওলানা আব্দুর রহমান, মাওলানা আশরাফ মাওলা, হাফিজ মাওলানা মুশফিকুর রহমান মামুন, মাওলানা সুলাইমান আহমদ প্রমূখ। পরিশেষে দেশ জাতি ও উম্মাহর কল্যাণ, সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন শায়খ মাওলানা আব্দুল জলিল।