| |
               

মূল পাতা জাতীয় ঈদগাহে লাইটার না আনার অনুরোধ ডিএসসিসি মেয়রের


ফাইল ছবি

ঈদগাহে লাইটার না আনার অনুরোধ ডিএসসিসি মেয়রের


রহমত নিউজ     20 April, 2023     05:09 PM    


জাতীয় ঈদগাহে নামাজ পড়তে আসা মুসল্লিদের সঙ্গে করে দিয়াশলাই বা লাইটার জাতীয় কোনো বস্তু না আনার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ (২০ এপ্রিল) বৃহস্পতিবার দুপুরে জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে এক ব্রিফিংয়ে এই অনুরোধ জানান তিনি।

মেয়র বলেন, বিভিন্ন জায়গায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে এবং তীব্র তাপদাহ রয়েছে। সুতরাং, সবাইকে এ ব্যাপারে সচেতন-সতর্ক থাকবে বলে আহ্বান করছি।

দয়া করে কেউ কোনো দিয়াশলাই অথবা লাইটার জাতীয় কোনো বস্তু আনবেন না। নিরাপত্তা বাহিনীর সদস্যরা এ ব্যাপারে সজাগ থাকবে। সতর্ক থাকবে। তাই সকলকে বিনয়ের সঙ্গে আহ্বান করছি আপনারা কেউ এ ধরনের বস্তু আনবেন না।
মেয়র তাপস আরো বলেন বলেন, আমরা আশাবাদী, সুন্দর পরিবেশে ঈদের প্রধান জামাত সুষ্ঠুভাবে আয়োজন করতে পারব। প্রিয় ঢাকাবাসীকে অনুরোধ করব, আপনারা ঈদের জামাতে আসবেন।

এদিকে আবহাওয়া বৈরী হলে বিকল্প প্রস্তুতি রয়েছে জানিয়ে তিনি বলেন, হঠাৎ ঝড়-বৃষ্টি আসলে যাতে সমস্যা না হয়, সেজন্য আমরা ত্রিপল দিয়েছি। দুর্যোগ হলেও যাতে মুসল্লিরা নামাজ আদায় করতে পারেন সে ব্যবস্থা রেখেছি। যদিও তাও না পারি, তবে বায়তুল মোকাররমে প্রধান জামাত হবে।

ঈদগাহে মহিলাদের জন্য থাকছে নামাজের আলাদা ব্যবস্থা। তাদের জন্য রাখা হয়েছে বিশেষ সুবিধাও। ডিএসসিসি মেয়র বলেন, মহিলাদের নামাজের জন্য এখানে যেমন আলাদা ব্যবস্থা রয়েছে, তেমনি বের হওয়ার জন্যও আলাদা গেটেরও ব্যবস্থা করা হয়েছে। নামাজ শেষে মুসল্লিরা বের হওয়ার সময় যেন কোনো হুড়াহুড়ি না হয়, সে কারণে বের হওয়ার জন্য আমরা পর্যাপ্ত পথ রেখেছি। ঝড়-বৃষ্টি হলে ভিতরে যেন পানি ঢুকতে না পারে তার জন্যও বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সুতরাং আমরা সবাই মিলে খুব সুন্দর একটা পরিবেশে জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করব।

এ সময় অন্যান্যের মধ্যে দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, ভারপ্রাপ্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা হায়দর আলী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. ফজলে শামসুল কবির, ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ নজরুল ইসলাম, ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতন, ইসলামিক ফাউণ্ডেশন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, গণপূর্ত অধিদপ্তর, পুলিশ এবং র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।