| |
               

মূল পাতা রাজনীতি বাম দল আল আকসায় ইসরায়েলি অভিযানের প্রতিবাদে সিপিবির বিক্ষোভ


আল আকসায় ইসরায়েলি অভিযানের প্রতিবাদে সিপিবির বিক্ষোভ


রহমত নিউজ ডেস্ক     06 April, 2023     05:23 AM    


জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় দিনের মতো ইসরায়েলি পুলিশের অভিযানের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকালে পুরানা পল্টন মোড়ে বিক্ষোভ সমাবেশ থেকে অবিলম্বে ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েলি সামরিক অভিযান বন্ধের দাবি জানানো হয়। সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে ও  সদস্য রাগীব আহসান মুন্নার পরিচলানায় সমাবেশে বক্তব্য দেন, দলের সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সদস্য আবদুল্লাহ আল ক্বাফী রতন ও হাসান তারিক চৌধুরী।

সমাবেশে বক্তারা বলেন, প্রতিদিন ফিলিস্তিনিদের তাদের বাস্তুভিটা থেকে উচ্ছেদ করে ফিলিস্তিন রাষ্ট্রকে পৃথিবীর মানচিত্র থেকে মুছে ফেলার দুরভিসন্ধিমূলক পরিকল্পনা নিয়ে সাম্রাজ্যবাদের মদদপুষ্ট জায়নবাদী চক্র এ হামলা ও হত্যাকাণ্ড অব্যাহত রেখেছে। পবিত্র রমজান মাসে গত দুই রাত ধরে ইসরায়েলি পুলিশ জেরুজালেমের পবিত্র আল–আকসা মসজিদে অভিযান পরিচালনা করছে। এ ঘটনার মধ্য দিয়ে ইসরায়েলের চলমান জায়নবাদী আগ্রাসন তীব্রতর এবং অধিক মাত্রায় আক্রমণাত্মক রূপ লাভ করেছে; যা অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে। ইসরায়েলের সশস্ত্র সেনারা মসজিদের ভেতরে ঢুকে প্রার্থনারত মানুষের ওপর ভয়াবহ নির্যাতন চালিয়েছে। তারা বিষাক্ত গ্যাস ব্যবহার করেছে, ‘রাবার কোটেড স্টিল’ বুলেট ছোড়া হয়েছে। এতে অসংখ্য মানুষ আহত হয়েছে, অবরুদ্ধ অবস্থায় তাদের চিকিৎসার জন্য চিকিৎসকদের প্রবেশ করতে দেওয়া হয়নি। বহু মানুষকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। ফিলিস্তিনের জনগণের ওপর চলমান সামরিক আগ্রাসন বন্ধের দাবিতে আনুষ্ঠানিক পদক্ষেপ গ্রহণের জন্য বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবি জানান। একই সঙ্গে জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় ফিলিস্তিনের ন্যায়সংগত দাবির পক্ষে বলিষ্ঠ ভূমিকা রাখতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।